ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

ফেনী ইউনিভার্সিটি টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১২ ৯:৪৭:২৩ পিএম
চ্যাম্পিয়ন হয়েছে এফইউ ভাইকিংস-ছবি: বাংলানিউজ

চ্যাম্পিয়ন হয়েছে এফইউ ভাইকিংস-ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনী ইউনিভার্সিটি টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে এফইউ ভাইকিংস। এফইউ রাইডার্সকে ৭ রানে হারিয়েছে তারা। 

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ফেনী পুলিশ লাইন মাঠে ফাইনাল ম্যাচে টস জিতে ভাইকিংসকে ব্যাটিংয়ে পাঠায় এফ ইউ রাইডার্স। আবদুল হালিম সোহেলের ১৬, আবদুল্লাহ আল নাঈমের ২৩ ও শেষ দিকে সাইফুল ইসলামের ১০ রানের সুবাধে ৮৮ রানের সংগ্রহ পায় ভাইকিংস।  

রাইডার্সের পক্ষে হৃদয় ৩, হালিম ২ এবং মাসুম ও মামুন পান ১টি করে উইকেট। 

৮৯ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালই করে দুই ওপেনার আবদুল্লাহ আল সাঈদ ও মেজবাহ উদ্দিন। 

সাঈদের ১৩ ও মেজবাহ’র ২৬ রানের পর দাঁড়াতে পারেননি রাইডার্সের আর কোনো ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ৭ রানের জয় নিয়ে শিরোপা জিতে এফইউ ভাইকিংস। 

মাত্র ২ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন নাজমুল ইসলাম হৃদয়। এছাড়া ৬৯ রান ও ৭ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছেন ভাইকিংসের অলরাউন্ডার আবদুল হালিম সোহেল।

ম্যাচ শেষে জমকালো পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সভাপতি আবদুস সাত্তার। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ্’র সভাপতিত্বে ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ, ট্রেজারার প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

এসময় বক্তরা খেলাধুলায় শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়ে বলেন, “অনেক প্রাইভেট বিশ্ববিদ্যালয় আছে যারা এমন এক্সট্রা কারিকুলাম প্রোগ্রাম আয়োজনও ঠিক মতো করে না। করার সামর্থ্যও রাখে না। কিন্তু ফেনী ইউনিভার্সিটি সব সময় পড়াখেলার পাশাপাশি এসব ইভেন্টের ওপর গুরুত্ব দেয়।” ভবিষ্যতে ফেনী ইউনিভার্সিটির এসব প্রোগ্রাম নিজেদের মূল ক্যাম্পাসের মাঠে আয়োজন করারও ঘোষণা দেন অতিথিরা।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ফেনী ইউনিভার্সিটির মার্কেটিং বিভাগের প্রভাষক মেহজাবিন তাবাসসুম সুজানার সঞ্চালনায় ব্যবসায় প্রশাসন অনুষদের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়ের, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, আইন বিভাগের সহকারী অধ্যাপক ও এফইউ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন কমিটির আহ্বায়ক মোহাম্মদ মনিরুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এসএইচডি/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14