bangla news

‘বিনোদন-আতিথেয়তায় কাতার বিশ্বকাপ হবে অবিস্মরণীয়’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১১ ৪:২০:১৫ পিএম
কাতার বিশ্বকাপের স্টেডিয়াগুলোর চিত্র। ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের স্টেডিয়াগুলোর চিত্র। ছবি: সংগৃহীত

কাতারে ফুটবল বিশ্বকাপ নিয়ে এখনও পশ্চিমাদের সমালোচনার শেষ নেই। মুসলিম প্রধান দেশ, মরুভূমি, অতিরিক্ত গরম এমন সব অভিযোগে মধ্যপ্রাচ্যের ধনকুব দেশটিকে কখনোই এগিয়ে রাখেনি ইউরোপীয়রা। তবে ২০২২ আসরের আয়োজকদের নতুন প্রধান নির্বাহী নাসের আল খাত্তার জানিয়ে দিলেন, বিনোদন ও আতিথেয়তায় কাতার বিশ্বকাপ ছাপিয়ে যাবে পূর্বের সবকিছুকে। হবে অবিস্মরণীয়।

সম্প্রতি দায়িত্বপ্রাপ্ত নাসের প্রতিশ্রুতি দেন, দূর দুরান্ত থেকে খেলা দেখতে আসা সমর্থকরা এই দেশে ভিন্নরকম কিছুর অভিজ্ঞতা নেবে। যা হবে অসাধারণ। তিনি পরিষ্কার করে জানিয়ে দেন, ডেলিভারি ও লিগেসির (এসসি) জন্য সুপ্রিম কমিটি ও বিশ্বকাপের আয়োজক কমিটি ভক্ত-সমর্থকদের জন্য উপভোগ করার মতো প্রচুর আয়োজন করছে।

নাসের বলেন, ‘সুপ্রিম কমিটি ও স্টেকহোল্ডাররা সমর্থকদের বিশেষ সুবিধে দিতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। নিঃসন্দেহে এখানকার বিনোদন, আতিথেয়তা ও খাবারের মান অসাধারণ হবে।’

‘মরুভূমিতে সমর্থকদের বিশেষ মনোযোগ আনতে আমরা পুরো আসরেই ভিন্ন কিছুর চেষ্টা করছি। আমরা বিশ্বাস করি তাদের উপভোগের জন্য অতুলনীয় কিছু করা হচ্ছে।’

এদিকে কাতারের মতো মুসলিম প্রধান দেশে ‘অ্যালকোহল’ (মদ) কেনা ও খরচের ওপর বেশ সীমাবদ্ধতা রয়েছে। এ নিয়ে ২০২২ বিশ্বকাপের জন্য অনেক মানুষই চিন্তায় রয়েছেন। তবে খাত্তার এমন বিষয় নিয়ে সমর্থকদের আশ্বস্ত করে জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপ চলাকালীন ভক্তরা সকল ধরনের সুবিধাই পাবেন।

তিনি বলেন, ‘অ্যালকোহলের বিষয়টি যখন সামনে আসে, তখন গণমাধ্যম সবসময়ই এটি নিয়ে মাথাচাড়া দিয়ে বসে। হ্যাঁ, কাতার সবসময়ই একটি রক্ষণশীল দেশের তালিকায় পড়ে। তবে আমাদের ডিএনএতে আতিথেয়তার বিষয়টি রয়েছে। আমরা নিশ্চিত করতে পারি মানুষ এখানে ভ্রমণে এসে সেরা সুবিধাটাই পাবে।’

‘আমরা জানি কিছু মানুষের সংস্কৃতির সঙ্গে অ্যালকোহল পান করাটা মিশে আছে। এটি কাতারে বৈধ। তবে অন্য দেশগুলো থেকে এটির এখানে বেশ সীমাবদ্ধতা রয়েছে। তবে এটি এখানে পাওয়া যাবে। বিশ্বকাপ চলাকালীন নির্দিষ্ট স্থানে ভক্তরা এটি পান করতে পারবে।’

এদিকে গুঞ্জন ছড়াচ্ছে কাতার বিশ্বকাপ থেকেই ৩২ দল থেকে ৪৮টি দল অংশগ্রহণ করবে। তবে আল খাত্তার জানান, এখন পর্যন্ত আয়োজক কমিটির সঙ্গে এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। তিনি জানিয়ে দেন, আমরা ৩২ দলের ব্যাপারেই এগিয়ে যাচ্ছি।

২০২২ সালের ২১ নভেম্বর থেকে ২২তম বিশ্বকাপ আসর বসবে কাতারে। যার পর্দা নামবে ১৮ ডিসেম্বর। মোট ১২টি ভেন্যুতে আসরটি সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-11 16:20:15