ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শফিউলের ক্যারিয়ার সেরা বোলিংয়ে মোহামেডানের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
শফিউলের ক্যারিয়ার সেরা বোলিংয়ে মোহামেডানের জয় শফিউল ইসলাম। ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম ম্যাচে শফিউল ইসলামের তোপের সামনে খুব বেশি সময় টিকে থাকা সম্ভব হয়নি গাজী গ্রুপ ক্রিকেটার্সের। মাত্র ৪৫.২ ওভারে ১৮২ রানেই গুটিয়ে যায় ইমরুল কায়েসের দল। তবে এ রান তোলাও সহজ হয়নি মোহামেডান স্পোর্টিং ক্লাবের। তারাও হারায় ৭ উইকেট। কিন্তু নিজেদের প্রথম ম্যাচে জয়টা ঠিকই তুলে নেয় মোহামেডান।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি গাজীর। দলীয় ৪ রানেই শফিউলের বলে ফেরেন মেহেদি হাসান (১)।

এরপর নিয়মিত বিরতিতেই পড়তে থাকে উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন শামসুল ইসলাম। এছাড়া বলার মতো রান এসেছে কেবল তৌহিদ তারেক (৫৬) ও কামরুল ইসলাম রাব্বির (২৬) ব্যাট থেকে। বাকিরা কেউই ১০ এর ঘর পার হতে পারেননি।

ডানহাতি পেসার শফিউল একাই তুলে নেন ৫ উইকেট। যা তার লিস্ট 'এ' ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার। এর আগে ২১ রানে ৪ উইকেট ছিলো তার সেরা পাফরম্যান্স।  এছাড়া দুই উইকেট নেন সোহাগ গাজী ও একটি করে নেন সাকলাইন সজীব এবং মোহাম্মদ আশরাফুল।

ছোট লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে খুব একটা সহজ হয়নি মোহামেডানের জন্য। দলীয় ২৫ রানেই পরপর দুই ওপেনারকে হারিয়ে বসে মোহামেডান। একটু সময় পর আবারও ৪৮ রানে জোড়া উইকেট হারায় দলটি। তবে রকিবুল হাসানের অনবদ্য ৮২ রানের ইনিংস দলের জয়ে বড় ভূমিকা রাখে। তাকে ভালো সঙ্গ দেন সোহাগ গাজী (২৯)।

গাজী গ্রুপের হয়ে দুটি করে উইকেট নেন রাব্বি ও রুয়েল মিয়া। আর একটি নেন রাইহান উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এমকেএম/এমএমএস    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।