ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কিউবায় তিন সন্তান আছে ম্যারাডোনার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
কিউবায় তিন সন্তান আছে ম্যারাডোনার! কিউবার বিপ্লবী নেতা ফিদেল কাস্ত্রোর সঙ্গে ম্যারাডোনা-ছবি: সংগৃহীত

বর্ণাঢ্য ক্যারিয়ারে বিতর্ক তার নিত্যসঙ্গী। এবার সেই বিতর্কের পালে নতুন হাওয়া লেগেছে। কিউবায় নাকি তার আরও তিন সন্তান রয়েছে। তাদের আইনি স্বীকৃতি দিতে কিউবায় যাচ্ছেন এই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই তারকা। ম্যারাডোনার আইনজীবী আর্জেন্টাইন মিডিয়াকে এমনটাই জানিয়েছেন।

বর্তমানে মেক্সিকান ক্লাব দোরাদোস দে সিনালোয়ার টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালনরত ৫৮ বছর বয়সী ম্যারাডোনা ভিন্ন ভিন্ন নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। পাঁচ সন্তানের জনকও হয়েছেন তিনি।

এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে আরও তিন নাম।

আইনজীবী মাতিয়াস মোর্লা জানিয়েছেন, এ বছরের মাঝামাঝি সময়ে কিউবায় গিয়ে পিতৃত্বের পরীক্ষা দেবেন ম্যারাডোনা। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ক্লারিনকে মোর্লা বলেন, ‘আমরা ডিএনএ পরীক্ষা করব। তারা ভিন্ন ভিন্ন নারীর সন্তান এবং কিউবায় গিয়ে তাদের পরিচয় নিশ্চিত হবেন ম্যারাডোনা। '

সন্তানদের সঙ্গে যোগাযোগ থাকলেও তাদের সরাসরি কখনো দেখেননি ম্যারাডোনা। তবে কিউবার আইন অনুযায়ী সন্তানদের পরিচয় দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন এই বিশ্বসেরা ফুটবল তারকা। সন্তানদের নিজের ডাকনাম ব্যবহার করার অনুমতিও দিতে চান তিনি।

মাদকাসক্তি থেকে মুক্ত হতে ২০০০ সাল থেকে টানা ৪ বছর কিউবার রাজধানী হাভানায় কাটান ম্যারাডোনা। মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থানের জন্য পরিচিত কিউবা। তাছাড়া তাদের চিকিৎসা ব্যবস্থাও লাতিন আমেরিকার মধ্যে সেরা।  

পুনর্বাসন প্রক্রিয়া চলার সময় কিউবার অবিসংবাদিত নেতা ফিদেল কাস্ত্রোর সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠে ম্যারাডোনার। এমনকি কিউবার বিপ্লবী নেতার মুখের একটি ট্যাটুও আঁকা আছে তার শরীরে। সেসময় ম্যারাডোনাকে উৎসাহ দিতে প্রায়ই নিজের কাছে ডেকে নিতেন কাস্ত্রো এবং দুজনে মিলে রাজনীতি ও ফুটবল নিয়ে নানান আলোচনাও করতেন।

কিউবায় বেশ স্বাধীন জীবন কাটিয়েছেন ম্যারাডোনা। কোনো মিডিয়া তার পিছু লাগতো না সেসময়। ফলে অনায়াসে রাতের হাভানা বেশ সহজেই উপভোগ করতেন তিনি। হাভানার নামী নাইট ক্লাবে ছিল তার অবাধ যাতায়াত। বিবাহ বিচ্ছেদ হয়ে যাওয়ায় তিনি তখন মুক্ত বিহঙ্গ। প্রায়ই তাকে ভিন্ন ভিন্ন কিউবান নারীদের সঙ্গে দেখা যেতো।  

কিউবায় ম্যারাডোনার একাধিক সন্তান থাকার ইঙ্গিত দিয়ে গত বছর এক সাক্ষাৎকারে মোর্লা বলেছিলেন, 'আমি কিউবা নিয়ে ভয়ে আছি। আমি আশা করি, একজন (সন্তান)... তিনি সেখানে অনেকদিন ছিলেন। তিনি একা ছিলেন আর ব্যবহারও ছিল বাজে। '

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।