ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

জহুরুলের সেঞ্চুরিতে আবাহনীর শুভ সূচনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৮ ৫:০০:০৫ পিএম
সেঞ্চুরি পেয়েছেন জহুরুল/ছবি: বাংলানিউজ

সেঞ্চুরি পেয়েছেন জহুরুল/ছবি: বাংলানিউজ

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে জয় দিয়ে শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। নিজেদের প্রথম ম্যাচে বিকেএসপিকে ৬০ রানে হারিয়েছে তারা। 

শুক্রবার (৮ মার্চ) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে জহুরুল ইসলামের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২১৬ রান করে আবাহনী। জবাবে ব্যাট করতে নেমে করতে ১৫৬ রানে অলআউট হয় বিকেএসপি।

২১৭ রানে টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বিকেএসপি। আবাহনীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মোটেও সুবিধা করে উঠতে পারেনি বিকেএসপির ব্যাটসম্যানরা। ৮২ রানে টপ অর্ডারের ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে একরকম ছিটকে যায় তারা। রাতুল খান ৩৭ ও আবদুল কাইয়্যুম ৩৮ রান করলেও তাতে শুধু পরাজয়ের ব্যবধানই কমে। শেষ পর্যন্ত ১৫৬ অলআউট হয় বিকেএসপি। আবাহনীর নাজমুল ইসলাম ৩টি ও সানজামুল ইসলাম ২টি উইকেট নেন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ৫৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় আবাহনী। পঞ্চম উইকেট জুটিতে সেই বিপর্যয় সামলানোর দায়িত্ব নেন জহুরুল ইসলাম ও মোহাম্মদ সাইফুদ্দিন। পঞ্চম উইকেট জুটিতে ১১২ রান যোগ করেন তারা। 

দলীয় ১৬৫ রানে ব্যক্তিগত ৫৫ রান করে আউট হন সাইফুদ্দিন। একপ্রান্ত আগলে রেখেছিলেন ওপেনার জহুরুল। কিন্তু এরপর তাকে কোনো ব্যাটসম্যানই সঙ্গ দিতে পারেননি। তবে ঠিকই লিস্ট ‘এ’ ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেনজহুরুল। বিকেএসপির নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেটে ২১৬ রান তোলে ঢাকা আবাহনী। জহুরুল ইসলাম ১২১ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন। বিকেএসপির আবু নাসের ৩টি ও হাসান মুরাদ ২টি উইকেট নেন। 

বাংলাদেশ সময়: ১৭০০ ঘন্টা, মার্চ ০৮, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14