ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

৯ টেস্ট খেলেই ধোনিকে ছুঁয়ে ফেললেন পান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৮ ৩:৪১:২৮ পিএম
ঋষভ-ধোনি। ছবি: সংগৃহীত

ঋষভ-ধোনি। ছবি: সংগৃহীত

গেলো বছরের আগস্টে ভারতের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হয়েই নজর কাড়েন ঋষভ পান্ত। সিরিজের তৃতীয় টেস্টেই করেন সেঞ্চুরি। চলতি বছরও অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন সেঞ্চুরি। আছে ভারতীয় উইকেটরক্ষকদের মধ্যে এক ম্যাচে সবচেয়ে বেশি (১১টি) ক্যাচ নেওয়ার রেকর্ড। তবে এসবের থেকেও বেশি চমক, ভারতের নতুন কেন্দ্রীয় চুক্তিতে অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনিকে ছুঁয়ে ফেলেছেন ২১ বছর বয়সী এই ক্রিকেটার।

২০১৮-১৯ মৌসুমের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত করেছে। এতে জায়গা পেয়েছেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ। অন্তর্ভূক্ত হয়েছে ‘এ’ গ্রেডে। যেখানে তার বার্ষিক বেতন ৫ কোটি রুপি।

বৃহস্পতিবার ঘোষণা করা হয় নতুন এই কেন্দ্রীয় চুক্তি। চুক্তিতে ‘এ’ প্লাস গ্রেডে আছেন বিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রিত বুমরাহ। তাদের বার্ষিক বেতন ৭ কোটি রুপি। আগের বছরের এই গ্রেড থেকে বাদ পড়েছেন ভুবনেশ্বর কুমার ও শিখর ধাওয়ান।

তারা নেমে গেছেন গ্রেড ‘এ’তে। যেখানে আছেন মোট ১১ জন। তারা হলেন- রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব, ঋষভ পান্ত। তাদের বার্ষিক বেতন ৫ কোটি রুপি। 

৩ কোটি রুপির ‘বি’ গ্রেডে আছেন লোকেশ রাহুল, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া। আর এক কোটি রুপির ‘সি’ গ্রেডে আছেন কেদার যাদব, দিনেশ কার্তিক, আম্বাতি রাইডু, মনিশ পান্ডে, হনুমা বিহারী, খলিল আহমেদ, ঋদ্ধিমান সাহা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db