ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

এবারও ফেরা হলো না স্মিথ-ওয়ার্নারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৮ ১২:৪০:৪২ পিএম
স্মিথ-ওয়ার্নার। ছবি: সংগৃহীত

স্মিথ-ওয়ার্নার। ছবি: সংগৃহীত

বল টেম্পারিংয়ের অপরাধে শাস্তি এক বছর। যা শেষ হতে যাচ্ছে চলতি মাসের ২৮ তারিখে। ভাবা হচ্ছিলো, শাস্তি শেষে হয়তো অস্ট্রেলিয়া-পাকিস্তানের মধ্যকার সিরিজ দিয়েই ফিরবেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। কিন্তু এবারও তা হলো না। তাদের দু’জনকে দলের বাইরে রেখেই পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

২২ মার্চ থেকে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অসিরা। যা চলবে মাসের ৩১ তারিখ পর্যন্ত। আলোচনায় স্মিথ-ওয়ার্নারের ফেরা থাকলেও তাদের স্কোয়াডের বাইরে রাখা হয়েছে। এর কারণ হিসেবে জানানো হয়েছে, ২৮ তারিখের মধ্যে সিরিজের প্রথম তিন ওয়ানডে খেলে ফেলবে অস্ট্রেলিয়া। চতুর্থ ওয়ানডে ২৯ মার্চ। মাত্রই এক দিন আগে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েই পরের দিন মাঠে নেমে যাওয়াটা খুব একটা সহজ হবে না স্মিথ-ওয়ার্নারের জন্য।

এ প্রসঙ্গে অজি নির্বাচক কমিটির প্রধান ট্রেভর হনস বলেন, ‘তাদের নিষেধাজ্ঞা শেষ হবে ২৮ তারিখে। দুজনই এখন ইনজুরি পরবর্তী রিহ্যাব প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছে। তাই তাদের মাঠে ফেরার পথ হিসেবে আইপিএলই (মার্চের ২৩ তারিখ শুরু) ভালো হবে বলে মনে করেছি আমরা। যেখানে বিশ্বের সেরা খেলোয়াড়দের দেখা যায়।’

‘ওয়ার্নার খেলবে সানরাইজার্স হায়দ্রাবাদে, স্মিথ রাজস্থান রয়্যালসে। ক্রিকেট অস্ট্রেলিয়া এ দুই ক্রিকেটার এবং আইপিএলে তাদের দলের সঙ্গে যোগাযোগ রাখবে। যাতে বিশ্বকাপ এবং অ্যাশেজে স্মিথ-ওয়ার্নারের ফেরার পথ আরও সুগম করা যায়।’

স্মিথ-ওয়ার্নার ছাড়াও বাঁহাতি পেসার মিচেল স্টার্ককেও রাখা হয়নি স্কোয়াডে। ইনজুরিতেই কপাল পুড়েছে তার। 

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিনস (সহ-অধিনায়ক), অ্যালেক্স ক্যারে (সহ-অধিনায়ক), জেসন বেহেনডর্ফ, নাথান কাউল্টার নিল, পিটার হ্যান্ডসকম্ব, উসমান খাজা, নাথান লিয়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মার্কাস স্টোইনিস, অ্যাশটন টার্নার এবং অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-08 12:40:42