ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তবে কি চার পেসার?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
তবে কি চার পেসার? চার পেসার। ফাইল ছবি: শোয়েব মিথুন

হ্যামিলটন টেস্টে মোস্তাফিজুর রহমানকে বাইরে রেখে সাজানো হয় একাদশ। দলে জায়গা পান অভিষিক্ত এবাদত হোসেন, আবু জায়েদ রাহি ও খালেদ আহমেদ। তবে ওয়েলিংনের দ্বিতীয় টেস্টে ফিরছেন মোস্তাফিজ, এমনটা জানিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদই। তবে মাহমুদউল্লাহর এই ঘোষণার পর প্রশ্ন উঠেছে তবে কি চার পেসার নিয়েই মাঠে নামবে বাংলাদেশ?

শুক্রবার (৮ মার্চ) ভোর ৪টায় ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও বাংলাদেশ। এর আগে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘মোস্তাফিজ হয়তো ফিরবে।

তবে কার জায়গায় সে খেলবে, সেটা ম্যানেজমেন্ট কথা বলে ঠিক করবে। ’ 

চার পেসার খেলার বিষয়টিও উঠে আসে মাহমুদউল্লাহর কথাতেই। বলেন, ‘চারজন পেসারও খেলতে পারে। তবে তা হেড কোচ ও বোলিং কোচের সঙ্গে কথা বলেই চূড়ান্ত করব আমরা। ’ 

প্রথম টেস্টে ব্যাটসম্যানদের পাশাপাশি বোলাররাও যারপরনাই ব্যর্থ। ৭ বোলার মিলে দিয়েছেন ৭১৫ রান। যাদের মধ্যে তিনজন পেসারের পাশাপাশি ছিলেন একজন পার্টটাইম মিডিয়াম পেসার সোউম্য সরকার ও তিনজন স্পিনার। তিন পেসার দেন ৩৫৯ রান।

নিউজিল্যান্ডের মাটিতে স্বাভাবিকভাবেই পেসাররা সফলতা পান, কিন্তু বাংলাদেশের পেসাররা তেমন কিছুই করে দেখাতে পারেননি। তাই পেসারদের শক্তি বাড়াতেই নিয়ে আসা হচ্ছে মোস্তাফিজকে।  

মাহমুদউল্লাহ পেসারদের পাফরম্যান্সে হতাশ না হয়ে তাদের সময় দেওয়ার পক্ষেই নিজের রায় দেন। বলেন, ‘অনভিজ্ঞ হলেও ওদের কাছে অনেক কিছু প্রত্যাশা করি। ওরা অবশ্যই ভালো বোলার, একটু সময় দিতে হবে। সময়ের সঙ্গে তারাও দুর্দান্ত বোলার হবে। তাদের মধ্যে সেই আক্রমণাত্মক মনোভাবটা আছে। এটা আমার জন্য তৃপ্তিদায়ক ছিল। ব্যক্তিগতভাবে ওদের কাছে যেটা চেয়েছিলাম, অনেক ওভারে সেটা করেছে। আরেকটু ধারাবাহিক হলে ভালো হবে। ’

তবে মোস্তাফিজ ফিরলে কেউ বাদ পড়বে কিনা বা চার পেসারই খেলবেন কিনা তা দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও করেক ঘণ্টা।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।