ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

প্রথম ইনিংসকেই বেশি গুরুত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৭ ১১:৩৩:৩৫ এএম
মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ

টেস্ট ক্রিকেটে প্রথম ইনিংস যেকোনো দলের জন্যই গুরুত্বপূর্ণ। এই ইনিংসে যে দল এগিয়ে যাবে তারাই মূলত ম্যাচের লাগাম ধরে রাখবে। হ্যামিল্টনের সিরিজের প্রথম টেস্টে যেমন প্রথম ইনিংসে বাংলাদেশ ব্যাটিংয়ে ভালো শুরু করেও শেষ পর্যন্ত বড় সংগ্রহ করতে পারেনি। ফলে দেখতে হয়েছে বাজে হার।

সেডন পার্কে টাইগারদের প্রথম ইনিংসে এক তামিম ইকবাল ছাড়া আর কাউকেই খুঁজে পাওয়া যায়নি। ইনিংসের মোট রানের অর্ধের বেশি এসেছে তার ব্যাট থেকেই। ফলে সফরকারীরা দ্বিতীয় ইনিংসে ভালো খেললেও নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংস হার এড়াতে পারেনি।

অন্যদিকে কিউইদের মাটিতে বোলিংটাও যাচ্ছেতাই হচ্ছে। স্বাগতিকরা তাদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে আবু জায়েদ-মিরাজদের পিটিয়ে রেকর্ড সংগ্রহ দাঁড় করিয়েছিল। তবে ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই সতীর্থদের জ্বলে ওঠার আশা করছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ বলেন, ‘টেস্ট ক্রিকেটে প্রথম ইনিংসটা সবসময়ই গুরুত্বপূর্ণ। কারণ ব্যাটিং করেন বা বোলিং এটা আপনাকে ভালো একটা বিল্ডআপ দেয়। সেদিক থেকে প্রথম ইনিংস আসলেই অনেক গুরুত্বপূর্ণ। আমরাও চাই প্রথম ইনিংসে যদি ব্যাটিং করি, তবে একটা ভালো পার্টনারশিপ, ভালো শুরু এবং ভালো একটা টোটাল যেন করতে পারি। আর বোলিং করলে যেন দ্রুত কিছু উইকেট নিতে পার। প্রতিপক্ষের শিবিরে কিছুটা চাপ তৈরি করতে পারি।’

এদিকে আগেই জানিয়ে দেওয়া কোচ স্টিভ রোডসের সুরে তাল মিলিয়ে মাহমুদউল্লাহও জানান, দ্বিতীয় টেস্টে হয়তো মুশফিকুর রহিমের খেলা হচ্ছে। তবে তাকে তৃতীয় টেস্টে অবশ্যই পাওয়া যাবে। আর চোট থাকলেও ওয়েলিংটনে খেলবেন তামিম ইকবাল। এছাড়া পেসার হিসেবে নেওয়া হতে পারে মোস্তাফিজুর রহমানকে।

শুক্রবার (৮ মার্চ) ভোর ৪টায় বেসিন রিজার্ভে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দু’দল।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ০৭ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মাহমুদউল্লাহ রিয়াদ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-07 11:33:35