ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

ক্রিকেট

জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ইংল্যান্ডের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, মার্চ ৬, ২০১৯
জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ইংল্যান্ডের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডে জয়ের একটি মুহূর্ত/ছবি: সংগৃহীত

জয় দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে সফরকারী ইংল্যান্ড। গ্রস লেটে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা। এর আগে টেস্ট সিরিজ হারলেও ওয়ানডে সিরিজ ২-২ ব্যবধানে ড্র করে সফরকারীরা। 

১৬১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করতে পারেনি ইংল্যান্ড। দলীয় ৩২ রানের মধ্যে অ্যালেক্স হেলস ও জো রুটের উইকেট হারায় ইংলিশরা।

তৃতীয় উইকেট জুটিতে পরিস্থিতি সামাল দেন জনি বেয়ারস্টো ও ইয়ন মরগান। ৫১ রান আসে এ দু'জনের ব্যাট থেকে।

তবে বেয়ারস্টো একটু বেশি মারমুখি ছিলেন। দলীয় ৮১ রান মরগান ৮ রান করে আউট হন। ৪০ বলে ৬৮ রান করে দলীয় ১০৩ রানের মাথায় মাঠ ছাড়েন রেয়ারস্টো। এরপর জো ডেনলি ৩০ ও স্যাম বিলিংস ১৮ রান করে আউট হলেও ৭ বল হাতে রেখে জয় তুলে নেয় ইংল্যান্ড।

এর আগে ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৩৭ রানে শাই হোপ, ক্রিস গেইল ও শিমরন হেটমায়ারের উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে স্বাগতিকরা। চতুর্থ উইকেট জুটিতে ড্যারেন ব্রাভোকে সঙ্গে নিয়ে সেই চাপ সামাল দেন নিকোলাস পুরান। ৬৪ রান যোগ করেন তারা। দলীয় ১০১ রানে ব্রাভো ২৮ রান করে আউট হন। তবে কার্লোস ব্র্যাথওয়েট, জেসন হোল্ডাররা কেউই রানের দেখা পাননি। পুরান ৩৭ বলে ৫৮ রানে ইনিংস খেলে আউট হলে ২০ ওভারে ৮ উইকেট ১৬০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ইংলিশ বোলার টম কারান ৪ উইকেট নেন।

ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (০৮ মার্চ) সেন্ট কিটসে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে এই দুই দল।

বাংলাদেশ সময়: ০৬২১ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
আরএআর/এসএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa