ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

আবাহনীর জয়ের দিন হেরেছে মোহামেডান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৪ ৭:৪৩:০১ পিএম
মোহামেডানকে হারের লজ্জা দিল নোফেল (ফাইল ফটো)

মোহামেডানকে হারের লজ্জা দিল নোফেল (ফাইল ফটো)

নোয়াখালী: হারতে হারতে ক্লান্ত মোহামেডান স্পোটিং ক্লাব এবার নবাগত নোফেল স্পোটিং ক্লাবের কাছেও লজ্জা পেল। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ঐতিহ্যবাহী মোহামেডানকে ১-০ গোলে হারায় নোয়াখালীর দল নোফেল। অন্যম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে ফের শীর্ষে উঠেছে আবাহনী লিমিটেড।

সোমবার (০৪ মার্চ) বিকেল ৩টায় ঘরের মাঠ নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে মোহামেডানকে আতিথিয়েতা জানায় নোফেল। যেখানে বল দখলের ৮২ মিনিটের সময় দলটির মাসুদ রানাকে মোহামেডানের ডিফেন্ডার মিশু বক্সের ভিতরে ফাউল করলে পেনাল্টি পায় নোফেল। পরে সেখান থেকে ইসমাইল বাঙ্গুরা গোল করে দলকে জয় এনে দেন।

এদিন খেলার শুরু থেকে দুই দল অগোছালো ফুটবল খেলে। প্রথমার্ধে কোনো দলই পরিকল্পিত আক্রমণ করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে নোফেল মাঝ মাঠে খেলা নিয়ন্ত্রণে নিয়ে একাধিক আক্রমণ করে। কিন্তু অনভিজ্ঞ ফরোয়ার্ডদের ব্যর্থতায় বারবারই লক্ষ্যভ্রষ্ট হয়।

ধারাবাহিক আক্রমণে খেলার ৮২ মিনিটের সময় নোফেলের মাসুদ রানা মোহামেডানের একাধিক খেলোয়াড়কে কাটিয়ে ডিবক্সের ভিতরে ঢুকলে 
মোহামেডানের ডিফেন্ডার মিশু তাকে ফাউল করেন। রেফারি মিজানুর রহমান সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ইসমাইল বাঙ্গুরা গোল করে দলকে জয় এনে দেন।

আজ ছিল নোফেলের অধিনায়ক আকবর হোসেনের রিদনের বিদায়ী ম্যাচ। দীর্ঘ ২১ বছরের খেলোয়াড়ী জীবনে রিদন ঢাকা প্রিমিয়ার লিগের একাধিক দলে খেলেছেন।১৯৯৭ সালে তৃতীয় বিভাগের দল লাল মাটিয়ার হয়ে খেলেয়াড়ী জীবন শুরু করেন তিনি। এর পর মুক্তিযোদ্ধা, আরামবাগ, বিআরটিসি, চট্টগ্রাম মোহামেডান, ঢাকা মোহামেডান, ফেনী সকার ক্লাবসহ প্রিমিয়ারের একাধিক ক্লাবে খেলেছেন। 

জাতীয় দলের সাবেক এ ফরোয়ার্ড আজকের খেলার ১৪ মিনিটে মাঠ থেকে বেরিয়ে আসলে তমুল করতালির মাধ্যমে ফুলের শুভেচ্ছায় সিক্ত হন বৃহত্তর নোয়াখালীর কৃতি এই স্ট্রাইকার।

এদিকে একই সময় ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে মুখোমুখি হয় সাইফ ও আবাহনী। নবম মিনিটে আবাহনীকে এগিয়ে নেন নাবীব নেওয়াজ জীবন। পরে সানডে চিজোবা ২৮ ও ৫৬ মিনিটে জোড়া গোল করে ব্যবধান ৩-০ করেন। ৬৩ মিনিটে সাইফের দেনিস বলশেকভ গোল করলেও ব্যবধান কমানো ছাড়া আর কিছুই করতে পারেনি দলটি।

লিগে নিজেদের নয় ম্যাচে দ্বিতীয় জয়ের দেখা পাওয়া নোফেলের পয়েন্ট ৮। সমান ম্যাচে ষষ্ঠ হারের স্বাদ পাওয়া মোহামেডানের পয়েন্ট ৫। আর ১০ ম্যাচে আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ফিরেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ০৪ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-04 19:43:01