ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো অ্যাতলেটিকো

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো অ্যাতলেটিকো

স্প্যানিশ লিগে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ম্যাচটিতে অ্যাতলেটিকো মাদ্রিদ নেমেইছিল বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে। পয়েন্ট টেবিলের আট নম্বর দল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে সে কাজটি ভালোভাবেই করেছে তারা। দু’টি গোলই করেছেন আলভারো মোরাতা।

রোববার (৩ মার্চ) এস্তাদিও অ্যানোয়েটায় ম্যাচের শুরু থেকেই অবশ্য বল দখলে আধিপত্য দেখায় স্বাগতিক সোসিয়েদাদ। ম্যাচের ১৪ ও ১৯ মিনিটে দু’টি গোলেরও সুযোগ পেয়েছিল তারা।

তবে ডিফেন্ডারের গায়ে লেগে গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। ৩০ মিনিটে একটি গোলের সুযোগ পেয়েছিল অ্যাতলেটিকো। দিয়েগো গোডিনের সে শর্ট অবশ্য লক্ষ্যভ্রষ্ট হয়।

পরের মিনিটে আর ভুল করেননি আলভারো মোরাতা। ৩১ মিনিটে গোডিনের নেওয়া কর্নার থেকে হেড দিয়ে গোল করে মাদ্রিদের দলটিকে এগিয়ে দেন তিনি। লিড বাড়াতেও সময় নেয়নি অ্যাতলেটিকো। এক মিনিট পরই ফ্রি-কিক পায় দিয়েগো সিমিওনের শিষ্যরা। আবারও সেই হেড দিয়ে সোসিয়েদাদের জালে বল জড়ান মোরাতা। ব্যবধান দাঁড়ায় ২-০ গোলের।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে সোসিয়েদাদ। ৬২ মিনিটে বিপদে পড়ে অ্যাতলেটিকো। ম্যাচে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যাতলেটিকোর কোকে। ১০ জনের দলে পরিণত হয় তারা। তবে এর সুযোগটা মোটেই কাজে লাগাতে পারেনি সোসিয়েদাদ। অ্যাতলেটিকার শক্ত রক্ষণদেয়াল ভাঙতে পারেনি তারা। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সিমিওনের দল।  

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে ৭ করেছে অ্যাতলেটিকো। ২৬ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শিরোপার দৌঁড়ে দ্বিতীয় স্থানে রয়েছে সিমিওনের শিষ্যরা।  

এল-ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে হারিয়ে উড়তে থাকা বার্সেলোনা সমানসংখ্যক ম্যাচ খেলে পয়েন্ট অর্জন করেছে ৬০। অন্যদিকে তালিকার তৃতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ২৬ ম্যাচ খেলে ৪৮। তালিকার চতুর্থ দলটি গেটাফে। একইসংখ্যক ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৪২।

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
আরএআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।