ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চীনের প্রাচীরে বাধা পড়লো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
চীনের প্রাচীরে বাধা পড়লো বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল। ফাইল ছবি: শোয়েব মিথুন

চীনের মেয়েদের হারাতে পারলে হয়ে যেতো ইতিহাস। তবে কাজটি সহজ হবে না, অনুমিতই ছিলো। তাই হলো! বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল পারেনি চীনের ‘প্রাচীর’ ভাঙতে। উল্টো হেরে গেছে ৩-০ গোলের বড় ব্যবধানে।

চীনের অনূর্ধ্ব-১৬ নারী দলের কাছে হেরে এএফসি চ্যাম্পিয়নশিপে গ্রুপ রানার্সআপ হয়ে থাইল্যান্ড যাওয়ার টিকেট নিশ্চিত করলো লাল-সবুজের জার্সিধারীরা। রোববার (০৩ মার্চ) মিয়ানমারের মান্দালার থিরি স্টেডিয়ামে গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে চীনের কাছে হেরে যায় বাংলাদেশ।

ড্র বা জয় পেলে বাংলাদেশ হয়ে যেতো গ্রুপ চ্যাম্পিয়ন। কিন্তু ম্যাচের ২৮ মিনিটে বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড় ও গোলরক্ষকের ভুলে গোল পেয়ে যায় চীন। এতে যেনো আরও ছন্নছাড়া হয়ে পরে বাংলাদেশের কিশোরীরা।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে চীন। অষ্টম মিনিটে বাংলাদেশের জালে আসে আরও এক গোল। চীন এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এতটা পিছিয়ে পোরে আর ফেরার কোনো পথই পায়নি বাংলাদেশ।

চীনের কাছে হেরে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে দ্বিতীয় পর্বের মিশনে পা রাখলো বাংলাদেশ।  
এর আগে প্রথম ম্যাচে ফিলিপাইনকে ১০-০ এবং দ্বিতীয় ম্যাচে মিয়ানমারকে ১-০ গোলে হারিয়ে চূড়ান্ত পর্ব আগেই নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।