ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

৮৭ বছরের রেকর্ড ভেঙে এগিয়ে বার্সা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৩ ৪:০৭:০২ পিএম
এগিয়ে বার্সা। ছবি: সংগৃহীত

এগিয়ে বার্সা। ছবি: সংগৃহীত

মাত্র চার দিনের মধ্যে দু’বার বার্সেলোনার কাছে হারলো রিয়াল মাদ্রিদ। রিয়ালের এমন লজ্জার ফলাফলে পাল্টে গেলো ৮৭ বছরের হিসেবনিকেশ। ১৯৩২ সালের পর প্রথমবার লস ব্লাঙ্কোসদের চেয়ে জয়ের সংখ্যায় এগিয়ে গেলো কাতালান ক্লাবটি।

শনিবার (০২ ফেব্রুয়ারি) রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোর ম্যাচে ইভান রাকিটিচের একমাত্র গোলে জয় পায় বার্সেলোনা। আর এই জয়ের ফলে ৮৭ বছর পর রিয়ালকে পেছনে ফেলার গৌরব অর্জন করে লিওনেল মেসির দল।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চারবার মুখোমুখি হয় বার্সা ও রিয়াল। এর মধ্যে তিনবারই জয় পায় কাতালুইয়ানরা। আর একটি ম্যাচ ড্র হয়। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ক্লাব দু’টির মুখোমুখি হওয়া ম্যাচের মধ্যে বার্সার জয় ৯৬টি। ৯৫ জয় নিয়ে পিছিয়ে পড়েছে রিয়াল।

গত এক দশকে বার্সেলোনার জয়ের হার আগের তুলনায় চোখে পড়ার মতো বেশি। ২০০৩ সালের আগ পর্যন্ত রিয়ালের মাঠে ৭৪ ম্যাচ খেলে মাত্র ১৩টিতে জয় পায় কাম্প ন্যু-এর দলটি। কিন্তু ২০০৪ সাল থেকে রিয়ালের মাঠে ২৫ ম্যাচ খেলে ১৩টিতেই জয় তুলে নিয়েছে মেসিরা। এর ১১টিই এসেছে গত এক দশকে।

এদিকে লা লিগায় ১৭৮টি ম্যাচে মুখোমুখি হয়েছে দল দু’টি। এর মধ্যে উভয় দলই জয় পেয়েছে ৭২টি করে আর ড্র হয়েছে ৩৪টি ম্যাচে।

বাংলাদেশ সময়: ১৬৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা রিয়াল মাদ্রিদ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-03 16:07:02