ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইচ্ছাকৃত হলুদ কার্ডে রামোসের নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১, ২০১৯
ইচ্ছাকৃত হলুদ কার্ডে রামোসের নিষেধাজ্ঞা সার্জিও রামোশ। ছবি: সংগৃহীত

আগেই আশঙ্কা করা হয়েছিলো, নিষিদ্ধ হতে পারেন সার্জিও রামোস। সেই আশঙ্কাই সত্যি হলো। চ্যাম্পিয়ন্স লিগে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন রামোস। 

আয়াক্স ও রিয়াল মাদ্রিদের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ইচ্ছাকৃত হলুদ খাওয়ার শাস্তি হিসেবেই এই নিষেধাজ্ঞা দেওয়া হলো রামোসকে। ম্যাচে আয়াক্সের মাঠে তখন ২-১ গোলে এগিয়ে রিয়াল।

৮৯ মিনিটে আয়াক্সের ক্যাসপার ডলবার্গকে ফাউল করে হলুদ কার্ড দেখেন রামোস।  

চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে এটি রিয়াল অধিনায়কের তৃতীয় হলুদ কার্ড। একারনে এমনিতেই সান্তিয়াগো বার্নাব্যুতে আয়াক্সের বিপক্ষে ৫ মার্চ ফিরতি লেগে মাঠের বাইরেই থাকতে হতো। রিয়াল কোয়ার্টার ফাইনালে উঠলে তিনি যেন নির্ভার হয়ে খেলতে পারেন, এ কারণেই ইচ্ছাকৃত কার্ড দেখেন রামোস।

এমনকি নিজের এই পরিকল্পনার কথা ম্যাচ শেষে স্প্যানিশ একটি টেলিভিশন চ্যানেলের কাছে নিজেই স্বীকার করেন। বলেন, ‘যদি বলি আমি ইচ্ছা করে ফাউল করিনি, তাহলে মিথ্যা বলা হবে। ’

উয়েফার নিয়ম অনুযায়ী, কেউ যদি ইচ্ছা করে ফাউল করে হলুদ অথবা লাল কার্ড দেখেন, তাহলে তিনি দুই ম্যাচ কিংবা একটা নির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ হবেন।

রামোসের নিজের স্বীকারোক্তি ও মাঠের রেফারির বক্তব্য তদন্তের পর বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) রামোসকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেয় উয়েফা। এই শাস্তির আওতায় শেষ ষোলোর ফিরতি লেগের পাশাপাশি সম্ভাব্য কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেও খেলতে পারবেন না রিয়াল অধিনায়ক।

তবে আগে রিয়ালকে শেষ আটের টিকিট নিশ্চিত করতে হবে। যদিও প্রথম লেগে আয়াক্সের মাঠে ২-১ গোলে জিতে অনেকটাই এগিয়ে আছে গত তিন আসরের চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad