ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

মেসি নন, নেইমারের আদর্শ রবিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৮ ২:৫৭:৪৯ পিএম
নেইমার ও রবিনহো-ছবি: সংগৃহীত

নেইমার ও রবিনহো-ছবি: সংগৃহীত

মেসি-রোনালদো যুগে খেলছেন তিনি, যারা কি-না ফুটবল ইতিহাসেরই অন্যতম সেরা। এছাড়া নিজ দেশ ব্রাজিলের কিংবদন্তি পেলে-রোনালদো-রোনালদিনহোরা তো আছেনই। কিন্তু এদের কাউকেই নিজের ফুটবলীয় আদর্শ মনে করেন না পিএসজি ফরোয়ার্ড নেইমার জুনিয়র। বরং তার সবসময়ের আদর্শ তারই স্বদেশী ও 'হারিয়ে যাওয়া নক্ষত্র' রবিনহো।

দুনিয়া জুড়ে খ্যাতি পাওয়ার আগে ব্রাজিলের সান্তোসের একাডেমী থেকে ওঠে এসেছেন নেইমার। রবিনহোও তাই। দুজনেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের পদাঙ্ক অনুসরণ করেই সান্তোসে যোগ দিয়েছিলেন। এই সান্তোস থেকেই দুজনে ইউরোপীয় ফুটবলে নাম কামিয়েছেন। 

একসময় রবিনহোকে বলা হতো ব্রাজিলের 'নতুন পেলে’। তাকে ঘিরে ব্রাজিল ফের ফুটবল বিশ্বে রাজত্ব করার স্বপ্ন দেখতে শুরু করেছিল। কিন্তু ক্রমেই ফুটবলের মূল পর্দার আড়ালে চলে গেছেন তিনি। অন্যদিকে তারই দেখানো পথ ধরে ব্রাজিলিয়ান ফুটবলের নতুন রাজা হিসেবে হাজির হয়েছেন নেইমার। এমনকি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তকমাও এখন তার ঝুলিতে।

ইনজুরিতে আক্রান্ত নেইমার বর্তমানে ব্রাজিলে অবস্থান করছেন। সম্প্রতি ব্রাজিলের এক সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘আমার সবসময়ের আদর্শ রবিনহো।'

‘আমি যখন ছোট ছিলাম, সে যাই করতো আমি পছন্দ করতাম। আমি সবসময় তার মতো হতে চাইতাম।'

সেই সাক্ষাৎকারে নেইমার তার অজানা একটি দিক সম্পর্কেও জানিয়েছেন। নিজে ফুটবলের অন্যতম সেরা ফুটবলার হয়েও ফুটবল খেলা খুব একটা দেখেন না তিনি। এছাড়া বাস্কেটবল খেলার প্রতি তার আলাদা আগ্রহের কথাও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-28 14:57:49