ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফিলিপাইনকে ১০ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
ফিলিপাইনকে ১০ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল-ছবি: সংগৃহীত

একেবারে নতুন এক প্রতিপক্ষের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। কিছুটা অস্বস্তি তো ছিলই। কিন্তু মাঠের খেলায় তার বিন্দু মাত্র ছাপ পড়তে দিলেন না মারিয়া মান্ডারা। বরং প্রথম ম্যাচেই ফিলিপাইনকে ১০ গোলে বিধ্বস্ত করে দারুণ শুরু করলো লাল-সবুজের দল।

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফিলিপাইনকে ১০-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। বিশাল এই জয়ে হ্যাটট্রিক করেছেন তহুরা খাতুন।

এবারের আসরের স্বাগতিক মিয়ানমারের থুয়ান্না স্টেডিয়ামে প্রথমার্ধেই ফিলিপাইনের জালে ছয়বার বল জড়ায় বাংলাদেশ। এই অর্ধেই হ্যাটট্রিক করেন তহুরা। ২ গোল আসে শামসুন্নাহার সিনিয়রের পা থেকে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও ৪ গোল করে বিশাল জয় নিশ্চিত করেন বাংলাদেশের মেয়েরা। এবার জোড়া গোল আসে অধিনায়ক মারিয়া মান্ডার পা থেকে। পুরো ম্যাচে ফিলিপাইনকে পাত্তাই দেয়নি গোলাম রব্বানীর শিষ্যরা।  

এই জয়ে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলার পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশের মেয়েরা। এর আগে ২০১৬ সালেও এএফসি চ্যাম্পিয়নশিপের মুলপর্বে খেলার স্বপ্নপূরণ হয় কিশোরীদের হাত ধরেই।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।