ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পিএসএলে খেলা ক্রিকেটাররা আইপিএল খেলতে পারবেন না! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
পিএসএলে খেলা ক্রিকেটাররা আইপিএল খেলতে পারবেন না!  পিএসএল-আইপিএল। ছবি: সংগৃহীত

ভারত সীমান্ত পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার পর উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। যা ছড়িয়ে পড়েছে ক্রিকেটেও। এর জেরে এরই মধ্যে ভারতের টেলিভিশন চ্যানেলগুলোতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচার বন্ধ করে দিয়েছে। এবার ভারতের পক্ষ থেকে প্রস্তাব উঠেছে পিএসএলে খেলা ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিষিদ্ধের।

ভারতীয় সংবাদ মাধ্যমের বরাতে জানা যায়, যেসকল ক্রিকেটাররা পিএসএল খেলে তাদেরকে আর আইপিএলে খেলার সুযোগ না দেওয়ার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক অংশ। এখনও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও আলোচনা অনেকটাই এগিয়েছে বলেই বিসিসিআইয়ের একটি সূত্রের বরাতে জানানো হয়।

বিশ্ব ক্রিকেটের অনেক তারকাই এই দুই টুর্নামেন্টেই খেলে থাকেন। এবি ডি ভিলিয়ার্স, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, শেন ওয়াটসন, সুনীল নারাইনদের মতো বড় বড় সব তারকারা আছেন এই তালিকায়।  

সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআইয়ের প্রশাসক কমিটির সদস্যরা এ বিষয়ে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বলেও জানা যায়। ভারতীয় বোর্ডের একটি অংশ জানায়, সন্ত্রাসকে মদত দেয় এমন দেশের ক্রিকেট লিগে যে সব ক্রিকেটাররা খেলেন তাদের আইপিএলে খেলার ওপর নিষেধাজ্ঞা জারি করা হতে পারে। তবে আইপিএল ফ্র্যাঞ্জাইজিভিত্তিক একটি টুর্নামেন্ট হওয়ায় এই ব্যাপারে এখনই কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারছে না বোর্ড। বিষয়টি নিয়ে সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গেই কথা বলে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।