ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম টেস্টে মুশফিককে নিয়ে শঙ্কা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
প্রথম টেস্টে মুশফিককে নিয়ে শঙ্কা মুশফিকুর রহিম/ফাইল ছবি

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম টেস্ট খেলতে বাংলাদেশ দল হ্যামিল্টনে পৌঁছেছে অনেক আগেই। তবে বাংলাদেশের জন্য সবচেয়ে বড় দুশ্চিন্তার কারণ ছিল মুশফিকুর রহিমের ইনজুরি। ম্যাচ শুরু হওয়ার দুই দিন আগেও সেই শঙ্কা এখনো দূর হয়নি।

এমনিতেই নিউজিল্যান্ডের মতো কন্ডিশনে ব্যাটসম্যানদের সবসময় চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। তার ওপর সাকিব আল হাসান তো সিরিজের আগেই ইনজুরিতে পড়েছেন।

এরপর মুশফিকুর রহিমও যদি ইনজুরির কারণে খেলত না পারেন তবে বাংলাদেশকে আরো বেশি কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।
 
বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস জানিয়েছেন, প্রথম টেস্টে মুশফিকের না খেলার সম্ভবনাই বেশি। রোডস বলেন, ‘আমি মিঠুনকে নিয়ে আশাবাদী। আমি এখনো নিশ্চিত নই যে মুশি (মুশফিকুর) একাদশে থাকবে কি-না। আমি যত দূর জানি যে হয়তো খেলবে না। ‘ 

‘মিঠুনও ভালো ফর্মে আছে। দুটি ওয়ানডেতে ফিফটি করেছে। লিটন দাসও উইকেটের পেছনে ভালো। সম্ভাব্য সেরা একাদশই মাঠে নামবো। ইনজুরি হতেই পারে। এটা খেলার একটা অংশ। ছেলেরা জানে দেশের জন্য ভালো কিছু দিতে হবে। ‘
 
ইনজুরির কারণে তৃতীয় ওয়ানডেতে মুশফিকের খেলা নিয়ে শঙ্কা থাকলেও খেলেছেন। তবে ওয়ানডে সিরিজ শেষে ইনজুরি শঙ্কা বেড়ে যায়। বেশ কিছদিন ধরে শোনা যাচ্ছিল প্রথম টেস্টে খেলবেন না মুশফিক। স্টিভ রোডসের কথায় সেই আভাস পাওয়া যায়। তবে দেখার বিষয় হলো বাংলাদেশ কতটুকু চ্যালেঞ্জ নিতে পারে।
 
বাংলাদেশ সময়: ২০১৯ ঘন্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।