ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

ইএফএল কাপের শিরোপা জিতলো ম্যানসিটি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৫ ৪:২০:১২ এএম
ম্যানসিটির জয়োল্লাস

ম্যানসিটির জয়োল্লাস

ইংলিশ ফুটবল লিগ কাপের ফাইনালে শিরোপা জয়ের মিশনে মাঠে নামে দুই জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও চেলসি। লিগ কাপের ফাইনালে দুই দলের লক্ষ্য একটাই ছিল- তা হলো ষষ্ঠ শিরোপা জয়। তবে লড়াইটা যখন ইংলিশ ফুটবলের দুই পরাশক্তির সেখানে কে ছাড় দিতে চাইবে!

লড়াইটাও হয়েছে সমানে সমান। নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিট এই পুরো ১২০ মিনিটে গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে টাইব্রেকারে নিষ্পত্তি হওয়া ম্যাচে ৪-৩ গোলে চেলসিকে হারিয়ে শেষ হাসিটা হাসলো ম্যানসিটি।

ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে রোববার (২৪ ফেব্রুয়ারি) রাতে চেলসির বিপক্ষে শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। পুরো ম্যাচে ৬১ শতাংশ সময় জুড়েই বল নিজেদের পায়ে রেখেছিল সিটিজেনরা। তবে চেলসির শক্ত রক্ষণ দুর্গ ভাঙতে পারেননি  অ্যাগুয়েরো- স্টার্লিংদের নিয়ে গড়া আক্রমণভাগ।

বিরতির  আগে ৪৩ মিনিটে সুযোগ পায় ম্যানসিটি। জিনচেনকোর বাড়িয়ে দেয়া বল থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দির চেষ্টা রুখে দেন চেলসি গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

বিরতির পর ৫২ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে পাওয়া গোলের সুযোগ নষ্ট করেন বেলজিয়ান ফরোয়ার্ড আজার। চার মিনিট পর ৫৬ মিনিটে জালে বল পাঠিয়েছিলেন আগুয়েরো; কিন্তু অফ সাইডের কারণে গোলটি বাতিল করা হয়।।

ম্যাচের সেরা গোলের সুযোগটি নষ্ট করে চেলসি। ৬৬ মিনিটে গোলরক্ষককে প্রায় একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে গোলবঞ্চিত হন ফরাসি মিডফিল্ডার এনগোলো কন্তে। বাকিটা সময় চেষ্টা করে গোলে দেখা পায়নি কোনো দলই। ফলে নির্ধারিত সময়ের খেলা শেষ হয় গোলশূন্যভাবে। 

অতিরিক্ত সময়ের পুরোটা জুড়েই আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও দুই দলের রক্ষণদুর্গ ভেদ করতে পারেনি কেউই। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে চেলসির জোজিনহোর নেওয়া প্রথম শট ফিরিয়ে দেন সিটি গোলরক্ষক এডারসন। সিটিজেনদের তৃতীয় স্পট কিক নিতে আসা লেরয় সানের শট ফিরিয়ে দেন চেলসির স্প্যানিশ গোলরক্ষক আরিসাবালাগা। শেষ পর্যন্ত শেষরক্ষা হয়নি চেলসির। গুনডুগান, অ্যাগুয়েরো, বার্নডো সিলভা ও রাহিম স্টার্লিংয়ের স্পট কিক থেকে গোল করলেও চেলসির হয়ে চার নম্বর শট নেওয়া ডেভিড লুইজের শট বারে লেগে ফিরে আসে। ফলে টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ ফুটবল লিগ কাপের শিরোপ ঘরে তোলে পেপ গার্দিওলার শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
আরএআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14