ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ওয়ানডে দলে ফিরছেন ফরহাদ রেজা!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১১
ওয়ানডে দলে ফিরছেন ফরহাদ রেজা!

ঢাকা: জাতীয় দলের প্রয়োজনে ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফেরত আনা হচ্ছে পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজাকে। পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াডে রাখা হচ্ছে তাকে।



বুধবার ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলে সেন্ট ভিনসেন্ট থেকে দেশের উদ্দেশে রওয়ানা হবেন ফরহাদ রেজা। সবকিছু ঠিক থাকলে ২৬ নভেম্বর সকালে এসে পৌঁছাবেন।

পেসবোলিং অলরাউন্ডার আলাউদ্দিন বাবুর বিকল্প হিসেবে ওয়েস্ট ইন্ডিজে খেলতে যান জাতীয় দলের সাবেক অলরাউন্ডার ফরহাদ রেজা। আলাউদ্দিন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় তার কপাল খোলে। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় চারদিনের ম্যাচটি খেলেছিলেন তিনি। প্রথম ইনিংসে ৩৯ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় ইনিংসে ২ রান করে আউট হয়ে গেছেন। বোলিংয়ে প্রথম ইনিংসে ১৩ ওভারে ৩৭ রান দিয়ে তিন উইকেট শিকার করেন। দ্বিতীয় ইনিংসে কোন উইকেট সংগ্রহ করা হয়নি। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২২ রান এবং ৩ উইকেট নিয়েছেন।

ফরহাদ রেজাকে ওয়ানডে সিরিজের জন্য বিবেচনা করা হচ্ছে। জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সঙ্গে কথা বলে জানা গেছে ওয়ানডে দলে ফরহাদ রেজার ফেরা অনেকটাই নিশ্চিত। বাংলানিউজকে তিনি বলেন,“একজন ক্রিকেটারকে আমরা ওয়ানডে দলের জন্য ওয়েস্ট ইন্ডিজ থেকে ফেরত আনছি। এই মুহূর্তে তার নাম প্রকাশ করা যাচ্ছে না। ”

ফরহাদ রেজা সর্বশেষ জাতীয় দলে খেলেছেন ২০০৮ সালে অস্ট্রেলিয়ার ডারউইনে। জাতীয় দলের এই ওয়ানডে অলরাউন্ডার অস্ট্রেলিয়া থেকে ফিরে ভারতের নিষিদ্ধ ক্রিকেট লিগ আইসিএলে ঢাকা ওয়ারিয়ার্সের হয়ে খেলতে যান। এক মৌসুম খেলার পর আইসিএল থেকে ফিরে জাতীয় লিগ, ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে নিয়মিত খেলেছেন। ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরেও গিয়েছিলেন। পাকিস্তানের বিপক্ষে খেলার সুযোগ পেলে তা হবে জাতীয় দলে ফরহাদ রেজার জন্য প্রত্যাবর্তনের সিরিজ। তিনি ৩২টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলে ৩৯০ রান করেছেন। উইকেট পেয়েছেন ৩২টি। সাতটি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন স্লো মিডিয়াম পেস অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।