ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

৫০তম হ্যাটট্রিকে রোনালদোর ঠিক পেছনে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৪ ৪:০৩:১১ পিএম
মেসি। ছবি: সংগৃহীত

মেসি। ছবি: সংগৃহীত

জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছুঁতে আর মাত্র একটি হ্যাটট্রিক দরকার বার্সেলোনার বরপুত্র লিওনেল মেসির। শনিবার রাতে সেভিয়ার বিপক্ষে লিগের ম্যাচে ৪-২ গোলের জয়ে নিজ ক্যারিয়ারের ৫০তম হ্যাটট্রিকটি করেন এই তারকা। সেই সঙ্গে আরও এগিয়ে গেলেন সিআর সেভেনের রেকর্ডের দিকে। রোনালদোর ক্যারিয়ারের হ্যাটট্রিক সংখ্যা ৫১টি।

মেসি তার ক্যারিয়ারের ৪৫টি হ্যাটট্রিক করেন বার্সার হয়ে। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে দিয়ে শুরু হয় বার্সায় হয়ে তার হ্যাটট্রিক রেকর্ড। ২০০৭ সালের ১০ মার্চ ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক করেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী রাজপুত্র। বাকি পাঁচ হ্যাটট্রিক আন্তর্জাতিক ম্যাচে নিজ দেশ আর্জেন্টিনার হয়ে করা হয়।

মেসির থেকে এক ধাপ এগিয়ে থাকা রোনালদো ৫১টি হ্যাটট্রিকের মধ্যে রিয়ালে হয়ে ৪৪, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একটি ও পর্তুগালের হয়ে করেন ছয়টি হ্যাটট্রিক। নতুন ঠিকানা জুভেন্টাসের হয়ে এখনও হ্যাটট্রিকের দেখা মেলেনি তার।

লা লিগায় অবশ্য রোনালদোর থেকে দুই ধাপ পিছিয়ে মেসি। স্পেনের শীর্ষ এই লিগে মেসির হ্যাটট্রিকের সংখ্যা ৩২ আর রোনালদো করেছেন ৩৪টি হ্যাটট্রিক। তবে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের হ্যাটট্রিকের রেকর্ডটিও মেসির একার করে নেওয়াটা এখন শুধু সময়ের ব্যাপার মাত্র।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14