ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

হকিতে জটিলতা কাটছে না

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১১
হকিতে জটিলতা কাটছে না

ঢাকা: ঘরোয়া হকির অচলাবস্থা থেকে উত্তরণে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) অ্যাডহক কমিটি গঠন করার দুই দিন যেতেই ফের জটিলতা দেখা দিয়েছে। যথাযথ মূল্যায়ন না হওয়ার অভিযোগে পদত্যাগ করেছেন দ্বিতীয় যুগ্ম সম্পাদক আলমগীর কবির ও সদস্য আব্দুর রশিদ সিকদার।



২১ নভেম্বর অ্যাডহক কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করে এনএসসি। বুধবার নতুন কমিটির পরিচিতি সভা ছিলো। সভায় ২৫ সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন ১২জন। নতুন কমিটি নিয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করেন। আর কমিটিতে অপরিচিত মুখ এবং সিনিয়র ও যোগ্যদের মূল্যায়ন না করায় প্রথম সভাতেই পদত্যাগ করেন মেরিনার ইয়াংস ক্লাবের আলমগীর কবির এবং ঊষা ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক আবদুর রশীদ শিকদার।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর প্রথম জাতীয় হকি দলের অধিনায়ক ছিলেন আবদুস সাদেক। অ্যাডহক কমিটিতে জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত এই ব্যক্তির নাম রাখা হয়েছে সহ-সভাপতির চার নম্বরে। ১৯ বছর ধরে হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক পদে থাকা শামসুল বারীকে করা হয়েছে দুই নম্বর সদস্য।

 এ বিষয়ে মেরিনার ইয়াংস ক্লাবের হকি সম্পাদক আলমগীর কবির বলেন,“এনএসসি’র জারি করা প্রজ্ঞাপন সঠিক পন্থায় হয়নি। কমিটির তালিকায় বর্ষীয়ান হকি খেলোয়াড়দের অবজ্ঞা করা হয়েছে। এর প্রতিবাদে সবার সামনেই আমি পদত্যাগপত্র দিয়েছি। ”

আলোচনা করে নতুন প্রজ্ঞাপনের মাধ্যমে এমন সমস্যার সমাধান হতে পারে বলে মনে করেন মোহামেডানের হকি সম্পাদক সাজেদ এএ আদেল,“এনএসসি প্রজ্ঞাপনের তালিকায় ভুল করেছে। এটা সবাই স্বীকার করবে। আবদুস সাদেক ভাই এবং শামসুল বারী ভাইদের মতো যোগ্যদের সামনে রেখে পুনরায় একটি তালিকা করে এনএসসিতে পাঠাবো আমরা। আশাকরি আমাদের পাঠানো তালিকাকে সম্মান দিয়ে ফের প্রজ্ঞাপন জারি করবে এনএসসি। ”

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘন্টা, ২৩ নভেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।