ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘২ হাজার ভাগ সত্য নেইমার-এমবাপ্পে পিএসজিতে থাকবে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯
‘২ হাজার ভাগ সত্য নেইমার-এমবাপ্পে পিএসজিতে থাকবে’ নেইমার ও এমবাপ্পে। ছবি: সংগৃহীত

নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জনটা বেশ পুরোনো। এবার সঙ্গে যোগ হয়েছেন ক্লাবটির আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে। তবে তারা নিজ থেকে অন্য কোথাও পাড়ি জমাচ্ছেন না। এবারের গুঞ্জনটা প্যারিসের দলটিই নাকি তাদের বিক্রি করে দিচ্ছে! কিন্তু এমন খবরে পানি ঢেলে দিলেন খোদ ক্লাব প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। তিনি জানিয়ে দিলেন, ২’হাজার ভাগ সত্য তারা পিএজিতেই থাকছে।

খেলাইফি জানান, উয়েফার ফিনানশিয়াল ফেয়ার প্লে (এফএফপি) আইনের কারণে আমাদের নেইমার অথবা কিলিয়ান এমবাপ্পেকে বিক্রি করতে হচ্ছে না।

গত বছর জার্মান সংবাদমাধ্যম দের স্পাইগেল ও মিডিয়াপার্টে ফাঁস করা এক তথ্যে বলা হয়, পিএসজি প্রতারণার মাধ্যমে প্রচুর ব্যয় করেছে।

ফলে বিক্রি করতে হতে পারে তারকাদের। তবে সেসময় ফরাসি ক্লাবটি এমন খবরকে উড়িয়ে দেয়।

লা পারসিয়ানে এক সাক্ষাৎকারে খেলাইফির কাছে জানতে চাওয়া হয় নেইমার ও এমবাপ্পে কী থাকছেন? জবাবে তিনি বলেন, ‘এটা শতভাগ নয়, ২’হাজার ভাগ সত্য। তারা প্যারিসেই থাকছে। বিশেষ করে ফ্রান্সেরই বেশ কয়েকটি গণমাধ্যম দাবী করছে আমাদের নেইমার ও কিলিয়ানকে বিক্রি করতে হচ্ছে। তবে আমি নিশ্চিত করে বলতে চাই তারা কোথাও যাচ্ছে না। ’

‘অবশ্যই আমরা ফিনানশিয়াল ফেয়ার প্লের ভেতরে থেকে খেলোয়াড় কিনতে চাই। আমরা আত্মবিশ্বাসী, দলে আমরা খেলোয়াড় নিতে পারবো। ’

ইনজুরির কারণে চিকিৎসা নিতে বর্তমানে নিজ দেশ ব্রাজিলে অবস্থান করছেন নেইমার। এছাড়া দলের আরেক স্ট্রাইকার এডিনসন কাভানির অনুপস্থিতিতে পিএসজির আক্রমণভাগ সামলাচ্ছেন এমবাপ্পে। চলতি মৌসুমে ইতোমধ্যে ২০টি গোলও করেছেন তিনি। সেই সঙ্গে প্রথম কোনো ফ্রেঞ্চ ফুটবলার হিসেবে পিএসজির হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন ২০ বছরের এই তরুণ।

লিগ ওয়ানে ফুরফুরে মেজাজে রয়েছে পিএসজি। নিকটতম প্রতিদ্বন্দ্বী লিলে থেকে ১৪ পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে টমাস টুখেলের শিষ্যরা। এছাড়া ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগেও তাদের ভালো অবস্থান। শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে এগিয়ে রয়েছে তারা।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।