ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

পাকিস্তানকে ২ পয়েন্ট দিতে নারাজ শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৩ ৭:৫৮:৪৬ এএম
শচীন টেন্ডুলকার-ছবি: সংগৃহীত

শচীন টেন্ডুলকার-ছবি: সংগৃহীত

কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার জের যে ক্রিকেটেও পড়েছে এটা এখন অনেকেরই জানা। এই ইস্যুতে পুরো ভারত এখন দু’ভাগে বিভক্ত। এক পক্ষ বলছে বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ম্যাচ বয়কট করতে আর আরেক পক্ষ বলছে খেলে জয় ছিনিয়ে আনতে। প্রথম পক্ষের সমর্থন অনেক বেশি হলেও তা যে আবেগের বশে তা ঠিকই বুঝতে পারছেন দেশটির সাবেক অনেক তারকা ক্রিকেটার। দ্বিতীয় দলটির পক্ষে আছেন কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি না খেলে তাদের দুই পয়েন্ট দিয়ে দেওয়ার পক্ষে নন শচীন। তার মতে, এমনটা হলে উপকার হবে পাকিস্তানেরই।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের উপর সন্ত্রাসী হামলায় ৪০ জন নিহত হওয়ার ঘটনায় ক্ষোভে ফুঁসছে পুরো ভারত। এই পরিপ্রেক্ষিতে বিশ্বকাপে পাকিস্তানকে বয়কট করতে বলছেন অনেকে। এই অনেকের তালিকায় আছেন অনেক সাবেক ক্রিকেটাররাও। আর ভিন্নমতও আছে। যেমন আরেক কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান সুনীল গাভাস্কার চান, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে খেলুক ভারত। আর সেই ম্যাচ জিতে প্রমাণ করুক ভারতই সেরা। এবার তার সঙ্গে একমত প্রকাশ করলেন শচীন।

শুক্রবার ভারতীয় এক সংবাদ সংস্থা পিটিআইকে শচীন বলেন, 'বিশ্বকাপে সবসময় পাকিস্তানকে হারিয়েছে ভারত। সময় হয়েছে তাদের আরও একবার হারানোর। আমি ব্যক্তিগতভাবে চাই না তাদের দুই পয়েন্ট এমনি এমনি দিয়ে দিতে আর টুর্নামেন্টে সাহায্য করতে।' 

‘তবে এটা বলার পরও আমি বলবো, আমার কাছে ভারতই সবার আগে। তাই আমার দেশ যে সিদ্ধান্ত নেবে, আমি হৃদয় দিতে সেটা সমর্থন করবো।'

শচীন এমনটা চাইলেও এর ঠিক বিপরীত অবস্থান হরভজন সিং, আজহারউদ্দিনের মতো সাবেক ও যুজবেদ্র চাহালের মতো বর্তমান ক্রিকেট তারকারা। তারা ক্রিকেটে পাকিস্তানকে বয়কটের পক্ষে। যদিও গাভাস্কার বলছেন, ১৬ জুনের বিশ্বকাপ ম্যাচ না খেললে পরাজয় হবে ভারতের।

আগামী ৩০ মে থেকে যুক্তরাজ্যে বসবে এবারের ওয়ানডে বিশ্বকাপের আসর।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নিয়ন্ত্রক সংস্থা কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) সিদ্ধান্ত নিয়েছে, পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপের ম্যাচ না খেলা নিয়ে এখনই কোনো সিদ্ধান্তে যাবে না তারা। 

বাংলাদেশ সময়: ০৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-23 07:58:46