ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

৯ রানের ভুতুড়ে এক ক্রিকেট ম্যাচ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২২ ৩:১৯:৩৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

০, ০, ০, ০, ৬, ০, ০, ০, ০, ০ এবং ০(অপরাজিত)! ভাবছেন এসব কিসের সংখ্যা? এটি আসলে একটি ক্রিকেট ম্যাচের ব্যাটসম্যানদের স্কোর। একটি ক্রিকেট ম্যাচ খেলা ১১ জন্য ব্যাটসম্যানের মধ্যে ১০ জনের নামের পাশেই শূন্য। আর এমন ভুতুড়ে ঘটনাই ঘটেছে ভারতে।

এমন এক ম্যাচ জিততে প্রতিপক্ষের লাগে মাত্র ৬ বল। যে ভারত ক্রিকেট বিশ্ব শাসন করছে, সেই ভারতেরই পন্ডিচেরির পালমেইরা ক্রিকেট গ্রাউন্ডে সিনিয়র নারী টি-টোয়েন্টি লিগে মিজোরাম বনাম মধ্য প্রদেশের মধ্যকার ম্যাচে ঘটে এই ঘটনা।

ম্যাচে মিজোরামের ৯টি ডাকে মোট রান হয় মাত্র ৯। ১০ উইকেটে জিততে মাত্র ৬ বল খরচ করেছে মধ্য প্রদেশ।

মিজোরামের হয়ে ম্যাচে একমাত্র রান করা ব্যাটসম্যান অপুর্ব ভার্দওয়াজ। তার ব্যাট থেকে ৬টি রান। যা করতে তিনি খেলেন ২৫টি বল। এই ৬ রানে আছে একটি চারের মার। অপূর্বর ৬ রান ছাড়া বাকি ৩টি রান আসে অতিরিক্ত খাত থেকে।

মধ্য প্রদেশের হয়ে বল হাতে একাই ৪ উইকেট তুলে নেন তারাঙ ঝা। ৪ ওভারের স্পেলে মোট ২৪টি বল করে মাত্র ১ রান দেন তিনি। 

শুধু ব্যাটিংয়ে ভুতুড়ে বললে ভুল হবে। বোলিংয়েও একই অবস্থা মিজোরামের। ব্যাট হাতে সর্বোচ্চ ৬ রান করা ভার্দওয়াজ বল হাতে পাঁচ রানই দেন ওয়াইড। বাকি ৫ রান করতে ওই এক ওভারই লাগে মধ্য প্রদেশের।

চলতি টুর্নামেন্টে বুধবারের (২০ ফেব্রিয়ারি) ম্যাচে কেরালার বিপক্ষে ২৪ রানে অলআউট হয় মিজোরাম। সে ম্যাচেও ১০ উইকেটে হারে তারা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14