ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

রিয়াল-বায়ার্নের জয়, হার ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১১
রিয়াল-বায়ার্নের জয়, হার ম্যানসিটির

মাদ্রিদ: ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগে জয় পেয়েছে স্পেনের রিয়াল মাদ্রিদ ও জার্মানির বায়ার্ন মিউনিখ। হোঁচট খেয়েছে দুই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি।

রেড ডেভিলসদের রুখে দিয়েছে পর্তুগালের ক্লাব বেনফিকা আর ইতালির ক্লাব নাপোলির কাছে পরাজিত হয়েছে ম্যানসিটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে গোলউৎসব করেছে হোসে মরিনহোর শিষ্যরা। দুই মিনিটে উৎসবের সূচনা করেন করিম বেনজেমা। জার্মানির মেজুত ওজিলের ঠেলে দেওয়া বলে জালে বল জড়ান ফ্রান্সের এই ফরোয়ার্ড। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন হোসে কালেজন। এরপর নয় মিনিটে গঞ্জালো হিগুয়েন ও ২০ মিনিটে নিশানাভেদ করেন ওজিল।

চোটের জন্য ডায়নামো জাগরেবের বিপক্ষে মাঠে অনুপস্থিত ছিলেন পতুর্গিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো। তাতে কি, সতীর্থদের পারফরমেন্সের জন্য সেই আঁচ পড়েনি মাঠে; তাদের ফর্মের আগুনে পুড়েছে সফরকারীরা। বিরতির পর বেনজেমা ও কালেজন প্রত্যেকেই একবার করে বল পাঠান প্রতিপক্ষের জালে। জয় না পেলেও শেষপর্যন্ত দুটি গোল শোধ করে জাগরেব।

রিয়ালে উৎসব হলেও হারের শোকে নিথর ছিলো ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। কারণ তারা ২-১ গোলে পরাজিত হয়েছে নাপোলির কাছে। নাপোলির মাঠে ১৮ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। গোল করেন কাভানি। প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় নাপোলি। ৩৩ মিনিটে বালোতেলির গোলে সমতায় ফেরে ম্যানসিটি। কিন্তু ৪৯ মিনিটে আবারও এগিয়ে যায় স্বাগতিকরা। শেষপর্যন্ত জালের ঠিকানা খুঁজে পায়নি কোন পক্ষ।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেড ২-২ গোলে ড্র করেছে বেনফিকার সঙ্গে। ড্র করেছে ইন্টার মিলান ও আয়াক্সও। ইন্টার ১-১ গোলে ত্রবজনস্পোর সঙ্গে ও আয়াক্স গোলশূন্য ড্র করেছে অলিম্পিক লিও’র সঙ্গে। এছাড়া বায়ার্ন মিউনিখ ২-১ গোলে ভিয়ারিয়ালকে ও  সিএসকেএ মস্কো ২-০ ব্যবধানে হারায় লিলকে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।