ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

বাংলাদেশকে পেয়েই টেইলরের জোড়া রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ১১:১০:১৮ এএম
রস টেইলর। ছবি: সংগৃহীত

রস টেইলর। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে চলতি তিন ম্যাচ ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচে রস টেইলরের ব্যাট থেকে আসে অপরাজিত ৪৫ ও ২১ রান। বুধবারের (২০ ফেব্রুয়ারি) তৃতীয় ও শেষ ম্যাচে করেন ৬৯ রান। আর এই রান করেই গড়ে ফেললেন ইতিহাস।

ওয়ানডে ফরম্যাটে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রানের মালিক এখন টেইলর। নিউজিল্যান্ড ইনিংসের ৩৩তম ওভারে মেহেদি হাসান মিরাজের বল ফাইন লেগে ঠেলে দিয়েই সিঙ্গেল নিয়ে গড়ে ফেলেন এই রেকর্ড।

এর আগে নিউজিল্যান্ডের হয়ে এই রেকর্ডের মালিক ছিলেন সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিংয়ের। ৮ হাজার ৭ রান নিয়ে তিনি ছিলেন সবার উপরে। তাকে ছাড়িয়ে টেইলর এখন ৮ হাজার ২৬ রানের মালিক। 

টেলর ইতিহাস গড়ার পর ইউনিভার্সিটি ওভালের দর্শকরা তাকে দাঁড়িয়ে সম্মান জানান। দেশের হয়ে এত বড় কীর্তির জন্য এই সম্মান তার প্রাপ্যই ছিলো।

এর আগে আরেকও একটি রেকর্ড করেন টেইলর। ফ্লেমিংয়ের পর নিউজিল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে আট হাজারি ক্লাবে নাম লিখিয়েছেন তিনি। তবে ফ্লেমিংয়ের চেয়ে কম ম্যাচ খেলেই এই রেকর্ড করেন তিনি। এই রান তুলতে ফ্লেমিং খেলেন ২৭৯ ম্যাচ আর টেইলরের লাগলো ২১৮টি।

বাংলাদেশ সময়ঃ ১১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14