ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল মুমিনুল হক/ফাইল ছবি

মোহাম্মদ মিঠুনের ইনজুরির খবর পুরনো না হতেই মুশফিকুর রহিমের চোটে পড়ার খবর এলো। দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং করার সময়ই হ্যামস্ট্রিংয়ে চোট পান মিঠুন। আর মুশফিকের চোট পাঁজরে। ফলে তৃতীয় ওয়ানডেতে তাদের খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তাদের বিকল্প হিসেবে তাই স্কোয়াডের বাইরে থাকা মুমিনুলকে ওয়ানডে দলে যুক্ত করা হয়েছে।

টেস্ট স্কোয়াডে থাকায় আগে থেকেই নিউজিল্যান্ডে অবস্থান করছেন মুমিনুল। প্রস্তুতি ম্যাচের দলেও নাম ছিল তার।

কিন্তু ওয়ানডে স্কোয়াডে তার নাম ছিল না। এদিকে মিঠুন আর মুশফিকের ইনজুরি মিলিয়ে ভজঘট অবস্থা কাটাতে ১৫ সদস্যের স্কোয়াডে আগেই ইনজুরির কারণে ছিটকে পড়া সাকিব আল হাসানের বদলে যুক্ত করা হয়েছে এই বাঁহাতি ব্যাটসম্যানকে। বিষয়টি নিশ্চিত করেছেন দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।  

মিঠুনের চোট পাওয়া দলের জন্য বড় দুঃসংবাদ। কারণ, সিরিজের দুই ম্যাচেই ফিফটি করা এই ব্যাটসম্যানই বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সবচেয়ে সফল। এদিকে মুশফিক না থাকাটা দলের জন্য বড় ধাক্কা। এমনিতেই সাকিব না থাকায় অভিজ্ঞতায় অনেকটা পিছিয়ে গেছে টাইগাররা। তার ওপর আবার মুশফিকের মতো অভিজ্ঞ ব্যাটসম্যান ও দলের মূল উইকেটরক্ষককে হারানো অবশ্যই দলের জন্য বাড়তি চাপ হয়ে যাবে।

এদিকে মিঠুনের না খেলতে পারা নিশ্চিত হলেও মুশফিকের বিষয়টা এখনো অনিশ্চিত। কারণ, দুজনের কেউই এখনো স্ক্যান করাতে পারেননি। নিউজিল্যান্ডে নিয়ম খুব কড়া। তাই সিরিয়াল না পাওয়ায় তাদের ইনজুরির ধরন জানতে একদিন অপেক্ষায় থাকতে হবে।  

তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ। ডানেডিনে আগামী ২০ ফেব্রুয়ারি তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে কিউইদের মুখোমুখি হবেন মাশরাফিরা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।