ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারতের স্টেডিয়াম থেকে সরানো হলো ইমরান খানদের ছবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
ভারতের স্টেডিয়াম থেকে সরানো হলো ইমরান খানদের ছবি ভারতের স্টেডিয়াম থেকে সরানো হলো ইমরান খানদের ছবি। ছবি: সংগৃহীত

কাশ্মীরের পুলওয়ামা অঞ্চলে সৈন্যদের ওপর পাকিস্তানি জঙ্গিদের হামলার প্রতিবাদে সরব পুরো ভারত। এরই ধারাবাহিকতায় দেশটির ক্রিকেট পাড়ায়েও চলছে পাকিস্তানি ক্রিকেটারদের প্রতি ক্ষোভ। যেখানে মোহালির আইএস বিদ্রা স্টেডিয়ামে ইতোমধ্যে সরিয়ে ফেলা হয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি।

রোববার পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ) স্টেডিয়ামের কোরিডোর, লং রুম ও গ্যালারি থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে দেয়।

পরে এক বিবৃতিতে বলা হয়, ‘সন্ত্রাসী হামলায় হতাহত জওয়ানদের প্রতি সম্মান ও একই সঙ্গে পাকিস্তানের প্রতি ক্ষোভের কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

পিসিএ’র অফিসিয়াল থেকে জানানো হয়, অন্তত ১৫জন পাকিস্তানি ক্রিকেটারের ছবি সরিয়ে ফেলা হয়েছে। এই তালিকায় আছে দেশটির সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান, জাভেদ মিঁয়াদাদ ও শহীদ আফ্রিদিসহ অন্যদের ছবি।

২০১১ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে এই মাঠেই ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। তবে সেই ম্যাচের ছবিও সরিয়ে ফেলা হয়েছে। সেই ম্যাচে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি ও ভারতের তখনকার প্রধানমন্ত্রী মনমোহন সিং উপস্থিত ছিলেন।

গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপুর এলাকার গোরিপুরে বড় ধরনের একটি বিস্ফোরণে দেশটির বিশেষায়িত বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪৪ সদস্য নিহত হন। পরে হামলা দায় স্বীকার করে পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।