ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের আর কোনো ম্যাচ দেখাবে না ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
পাকিস্তানের আর কোনো ম্যাচ দেখাবে না ভারত পিএসএল। ছবি: সংগৃহীত

হঠাৎই উত্তপ্ত ভারত-পাকিস্তান সীমান্ত এলাকা। তারই জেরে এবার পাকিস্তান সুপার লিগসহ (পিএসএল) পাকিস্তানের সকল খেলা সম্প্রচার বন্ধ করে দিলো ভারত নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেলগুলো।

উপমহাদেশের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগগুলোর মধ্যে অল্প কয়েক আসরেই জনপ্রিয় হয়ে উঠেছে পিএসএল। ক্রিকবাজসহ ক্রিকেট বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটগুলোতেও পিএসএল সম্পর্কে বেশ খোঁজ নেয় ক্রিকেট প্রেমীরা।

কিন্তু কাশ্মীরের পুলওয়ামায় সীমান্তে ভারতীয় সৈন্যদের ওপর পাকিস্তান ভিত্তিক জঙ্গি গোষ্ঠির হামলায় হতাহতের জেরে ভারতীয় সকল ওয়েবসাইট পিএসএলের সংবাদ প্রচার বন্ধ করে দিল। এমনকি ভারত নিয়ন্ত্রিত কোনো টিভি পর্দায়ও দেখা যাবে না পাকিস্তানের কোনো ম্যাচ।

ভারতে পিএসএল সম্প্রচারের দায়িত্ব ছিলো ডিস্পোর্টসের। কিন্তু তারা নিজে থেকেই এই টি-টোয়েন্টি লিগ দেখানো থেকে সরে দাঁড়িয়েছে। কাশ্মীরের জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন ভারতীয় নিরাপত্তা বাহিনী ‘সিআরপিএফ’–এর ৪৪ জন সৈন্য। পাকিস্তানভিত্তিক সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মোহাম্মদ এ হামলার দায় স্বীকার করেছে। ভারতজুড়ে চলছে পাকিস্তান বিরোধী বিক্ষোভ, প্রতিবাদ। এরই অংশ হিসেবে ডিস্পোর্টসের এই সরে আসা।

শনিবার রাত থেকে পিএসএলের খেলা সম্প্রচার বন্ধ আছে ভারতে। সেদিন রাতে হঠাৎ করেই পিএসএল প্রচার বন্ধ করে আফগান প্রিমিয়ার লিগ প্রচার শুরু করে ভারতের বিভিন্ন চ্যানেল। এরও বেশ কয়েক ঘণ্টা পর পিএসএল বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা দেয় ডিস্পোর্টস।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ এ টুর্নামেন্ট সংক্রান্ত সব তথ্যও মুছে দিয়েছে তাদের ওয়েবসাইট থেকে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।