ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

আচরণবিধি ভাঙায় মাহমুদউল্লাহর জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ৩:৫৫:৫৮ পিএম
মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচই হেরেছে বাংলাদেশ। এমন খারাপ সময়ে বাংলাদেশ শিবিরে এলো আরও এক খারাপ সংবাদ। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানার কবলে পড়েছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে শেষে এই জরিমানায় পড়েন তিনি। আইসিসির পক্ষ থেকে মাহমুদউল্লাহর ম্যাচ ফি’র ১০ শতাংশ কেটে নেওয়া হবে। সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে এক ডিমেরিট পয়েন্ট।

আইসিসির নীতিমালার ২.২ এ বলা হয়েছে, আন্তর্জাতিক ম্যাচ চলাকালে কোনো ক্রিকেটার ক্রিকেট সরঞ্জাম বা কাপড়, মাঠের সরঞ্জাম বা কোনো ব্যানার নষ্ট করতে পারবে না।’ আর এই ধারা ভঙ্গের অপরাধেই জরিমানা করা হয়েছে মাহমুদউল্লাহকে।

দ্বিতীয় ওয়ানডেতে আউট হয়ে ফেরার পথে হতাশায় মাঠের পাশে থাকা বাউন্ডারি লাইনে ব্যাট দিয়ে আঘাত করেন মাহমুদউল্লাহ। এতে ক্ষতি হয় বাউন্ডারি লাইন। আর এ কারণেই জরিমানা গুনতে হচ্ছে তাকে।

এদিকে একই ম্যাচে স্লেজিং করার অপরাধে জরিমানা গুনতে হচ্ছে নিউজিল্যান্ডের ফাস্ট বোলার ট্রেন্ট বোলকেও। আইসিসি তার ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করে, পাশাপাশি তারও যোগ হয়েছে এক ডিমেরিট পয়েন্ট।

দুই ক্রিকেটারই তাদের শাস্তি মেনে নেওয়ায় কোনো শুনানিতে যেতে হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মাহমুদউল্লাহ রিয়াদ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14