ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

রোমাঞ্চকর বিগ ব্যাশ ফাইনালে শিরোপা জিতলো রেনেগেডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ১:২০:৪৪ পিএম
শিরোপা জিতলো রেনেগেডস। ছবি: সংগৃহীত

শিরোপা জিতলো রেনেগেডস। ছবি: সংগৃহীত

১৪৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ৯৩ রান তুলে নেয় মেলবোর্ন স্টার্স। তবে পরবর্তী মাত্র ১৯ রানে ৭ উইকেট হারিয়ে মেলবোর্ন রেনেগেডসের কাছে শিরোপা খোয়ালো দলটি। আর প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিগ ব্যাশের ট্রফি ঘরে তুললো অ্যারন ফিঞ্চের নেতৃত্বে রেনেগেডস। এদিন অষ্টম আসরের ফাইনালে ১৩ রানের জয় পায় রেনেগেডস।

এর আগে বিগ ব্যাশের ইতিহাসে প্রথমবার মেলবোর্নের দল ফাইনালে ওঠে। একটি নয় শহরটির দুটি দলই মুখোমুখি হয়েছিল শিরোপা নির্ধারণী ম্যাচে। যেখানে ডার্বিতে স্টার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারয়ে ১৪৫ রান তোলে মেলবোর্ন রেনেগেডস । জবাবে ৩ উইকেট বাকি থাকতে ১৩২ রানের বেশি করতে পারেনি গ্লেন ম্যাক্সওয়েল ও তার দল।

মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে স্টার্সের দুই ওপেনার বেন ডাঙ্ক ও মার্কাস স্টোইনিস দলকে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন। ১৩ ওভারের মধ্যেই ৯৩ রান স্কোর বোর্ডে জমা করেন তারা। তবে হয়তো কখনোই ভাবতে পারেনি এই ম্যাচটি তাদের হারতে হবে। ৩৯ রানে থাকা স্টোইনিসকে বোল্ড করে শুরু করেন রেনেগেডসের লেগস্পিনার ক্যামেরন বয়েস। পরে দলীয় ১১২ রানের মাথায় আরও ৬ উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে রেনেগেডস। আর দুর্দান্ত বল করে স্টার্সকে ম্যাচে ফেরায় বোলাররা।

৪৫ বলে সর্বোচ্চ ৫৭ করে সেই বয়েসের বলেই ড্যানিয়েল ক্রিস্টিয়ানকে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার ডাঙ্ক। পরে অধিনায়ক ম্যাক্সওয়েল ও ডোয়েন ব্রাভোরাও আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়লে জেতা ম্যাচে হার দেখে স্টার্স।

বয়েস, ক্রিস্টিয়ান ও ক্রিস টারমেইন দুটি করে উইকেট নিয়ে দলকে জয় পাইয়ে দেন। এছাড়া হ্যারি গারনি একটি উইকেট দখল করেন। 

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অবশ্য সুবিধে করতে পারেনি অ্যারন ফিঞ্চের নেতৃত্বে রেনেগেডস। নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। তবে শেষ দিকে টম কুপার ও ড্যানিয়েল ক্রিস্টিয়ানের ব্যাটে মোটামুটি সংগ্রহ পায় দলটি।

কুপার ৩৫ বলে দুটি চার ও সমান ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪৩ রানে অপরাজিত থাকেন। অপরাজিত থাকেন আরেক ব্যাটসম্যান ক্রিস্টিয়ানও। তিনি ৩০ বলে দুটি চার ও একটি ছক্কায় ৩৮ রান করেন।

স্টার্স বোলারদের মধ্যে জ্যাকসন বার্ড ও অ্যাডাম জাম্পা দুটি করে উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস
 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-17 13:20:44