ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

৬১ বছর পুরনো রেকর্ডে ভাগ বসালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৬ ৪:৪৮:০৬ পিএম
ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় শনিবার (১৬ ফেব্রুয়ারি) ফ্রসিনোনের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে জুভেন্টাস। ম্যাচে একটি গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে একটি গোল করিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর তাতেই ৬১ বছর আগের এক রেকর্ড ছুঁয়েছেন এই পর্তুগিজ তারকা।

পাওলো দিবালা ও লিওনার্দো বোনুচ্চি এগিয়ে দেওয়ার পর ম্যাচের ৬৩ মিনিটে মারিও মান্দজুকিচের পাস থেকে গোল করে ফ্রসিনোনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন রোনালদো। সিরি আ’য় এটি তার ১৯তম গোল। প্রথমার্ধে তার অ্যাসিস্ট থেকেই গোল পেয়েছিলেন দিবালা।

এই নিয়ে টানা তিন ম্যাচেই এক গোল ও অ্যাসিস্টের অনন্য কীর্তি গড়েছেন রোনালদো। তার আগে জুভেন্টাসের হয়ে একই কীর্তি গড়েছিলেন ওয়েলস গ্রেট জন চার্লস। ১৯৫৭-৫৮ মৌসুমে ওই কীর্তি গড়ার পাশাপাশি ২৮ গোল নিয়ে সেবার লিগের শীর্ষ গোলদাতাও হয়েছিলেন তিনি।

ক্যারিয়ারের দ্বিতীয়বারের মতো এমন অনন্য নজির গড়েছেন রোনালদো। এর আগে ২০১৪ সালের নভেম্বরে রিয়াল মাদ্রিদের হয়েও একই কীর্তি গড়েছিলেন তিনি।

এছাড়া জুভেন্টাসের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ২৪ ম্যাচেই ১৯ গোল করেছেন পর্তুগিজ উইঙ্গার।

গত নভেম্বরে, ‘তুরিনের বুড়ি’দের হয়ে চার্লসের গড়া প্রথম ১০ ম্যাচে ৭ গোল করার রেকর্ডেও ভাগ বসিয়েছিলেন রোনালদো। 

জুভেন্টাসের পরবর্তী ম্যাচ বুধবার (২০ ফেব্রুয়ারি)। চ্যাম্পিয়নস লিগের ওই ম্যাচে স্প্যানিশ জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এমএইচএম /এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14