ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হোম ভেন্যুতে টানা জয় শেখ রাসেলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
হোম ভেন্যুতে টানা জয় শেখ রাসেলের চট্টগ্রাম আবাহনীকে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র

সিলেট: হোম ভেন্যুতে টানা জয় তুলে নিল শেখ রাসেল ক্রীড়া চক্র। চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন মো. খালেকুজ্জামান।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিপিএলের ষষ্ঠ রাউন্ডের ম্যাচ গড়ায় সিলেট জেলা স্টেডিয়াম মাঠে। সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ম্যাচের প্রথম ভাগের খেলা ছিল অনেকটা উত্তাপহীন।

যে কয়েকবার আক্রমণ হয়েছে, সেগুলোও শেষ পর্যন্ত জাল খোঁজে নিতে পারেনি।  

ম্যাচের ৫ মিনিটে উড়ে আসা বলে মাথা লাগিয়েছিলেন শেখ রাসেলের তরিকুল ইসলাম জুলফিকার।  অসাধারণভাবে হেড করলেও বল চলে যায় গোলবারের ঠিক উপর দিয়ে।
 
ম্যাচের ২২ মিনিটে আরেকটি সুযোগ হাতছাড়া হয় শেখ রাসেলের। আজিজভ আলিশার ফ্রি কিক নিলে চট্টগ্রাম আবাহনীর গোল পোস্টের ঘা ঘেঁষে বল চলে যায় বাইরে। পরের মিনিটে মাঠের ডান দিক থেকে আক্রমণে যায় আবাহনী। মমদু বাহের নেওয়া জোরালো শট গোল পোস্টের ঠিক বাইরে দিয়ে চলে যায়।
 
খেলার ৩৫ মিনিটে সুবিধাজনক স্থানে থেকেও দলকে এগিয়ে নিতে ব্যর্থ হন শেখ রাসেলের আজিজভ আলিশার। বিপলু আহমেদের কাছ থেকে পাওয়া বলে ঠিকভাবে হেড করতে পারেননি এই উজবেক তারকা।
 
ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের জন্য আক্রমণ  শানিত করে উভয় দল। ম্যাচের ৪৯ মিনিটে আজিজভ আলিশার দারুণ শট ঠেকিয়ে দেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক নেহাল।  

ম্যাচের ৬৬ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় শেখ রাসেল। মাঝমাঠ থেকে ইয়ামিন আহমেদ চৌধুরী মুন্নার বাড়ানো বল ধরে চট্টগ্রাম আবাহনীর ডিফেন্সকে ফাঁকি দিয়ে দুর্দান্ত শট থেকে গোল করেন মো. খালেকুজ্জামান। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও গোল পায়নি কোনো দলই।
 
বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সিলেটকে ভেন্যু তালিকায় রাখা না রাখা নিয়ে দ্বিধায় ছিল। স্থানীয় আয়োজকরাও এখানে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের ম্যাচ আয়োজনে রাজি ছিলেন না। সব ছাপিয়ে সিলেটই হয় শেখ রাসেলের হোম ভেন্যু। আর নিজেদের হোম ভেন্যুতে জয়ের ধারা অব্যাহত রাখে দলটি ।

এই জয়ের পর পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট শেখ রাসেলের। আর ছয় ম্যাচে দুই জয়, দুই হার ও দুই ড্রয়ে ৮ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর।
 
এর আগে গত ৫ ফেব্রুয়ারি সিলেট পর্বে নিজেদের মাঠে প্রথম ম্যাচে দাপুটে জয় তুলে নেয় শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। উদ্বোধনী ম্যাচে বাজিমাত করে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডকে ৩-০ গোলে ধরাশায়ী করে বড় জয় তুলে নিয়েছিল তারা।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘন্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এনইউ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।