ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

শেষের ব্যাটসম্যানদের রান পাওয়াটা ইতিবাচক: মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৩ ৭:৫১:৩৩ পিএম
সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন মাশরাফি/ফাইল ছবি

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন মাশরাফি/ফাইল ছবি

নেপিয়ারে সিরিজের প্রথম ওয়ানডেতে বুধবার (১৩ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মতো কন্ডিশনে আগে থেকেই ভয় ছিল ব্যাটসম্যানদের পারফরম্যান্স নিয়ে। এধরনের কন্ডিশনে বরাবরই টাইগার ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে।

নেপিয়ারে প্রথম ওয়ানডেতেও সেই পুরনো বাংলাদেশকেই দেখা গেল। টপ অর্ডারের ব্যটনম্যারা ছিল পুরোপুরি ব্যর্থ। তামিম, লিটন, মুশফিক, মাহমুদউল্লাহ রানের দেখা পাননি। উইকেটে টিকতে পারেননি কেউই। কিন্তু মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন দেখিয়েছেন এধরনের কন্ডিশনে চাইলেই ব্যাট করা সম্ভব। মূলত তাদের কল্যাণেই নিউজিল্যান্ডর বিপক্ষে ২৩২ রানে ইনিংস দাড় করায় বাংলাদেশ। তবে নিউজল্যান্ডের মতো কন্ডিশনে এই রান যথেষ্ট ছিল না।

ম্যাচ শেষে মাশরাফি জানিয়েছেন কন্ডিশনের সাথে মানিয়ে নিযে অনুশীলনের সময়টা যথেষ্ট ছিল না। তবে এটা অজুহাত হিসেবে মানতে চান না তিনি। বরং এমন ৮ উইকেটে হেরে যাওয়া ম্যাচ থেকেও ইতিবাচক বিষয় খুঁজে বের করেছেন। বিশেষ করে শেষের দিকের ব্যাটসম্যানদের রান পাওয়াটা তার কাছে বেশ ইতিবাচক।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানিয়েছেন, “এখানে থেমে না থেকে পজিটিভ কিছু খুঁজে বের করে পরের ম্যাচে মাঠে নামতে হবে। মিঠুন-সাইফউদ্দিন ভালো ব্যাট করেছে। মিরাজও ভালো সাপোর্ট দিয়েছে। আরও কিছুক্ষণ ধরে থাকলে রানটা বেশি হতো।' 

'আমার কাছে মনে হয়, পজিটিভ দিক হলো ৫, ৬, ৭, ৮ নম্বরে নামা ব্যাটসম্যানরা রান পেয়েছে। পরের ম্যাচে টপ অর্ডারের ব্যাটসম্যানরা রান পাবে আশা করি। আজকে সৌম্যও ভালো শুরু করেছিল। খেয়াল রাখতে হবে পরের ম্যাচে এই ভুলগুলো যেন না হয়।”

ক্রাইস্টচার্চে আগামী ১৬ ফেব্রুয়ারি ভোর ৪টায় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘন্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-13 19:51:33