ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

প্রস্তুতি নিয়ে আক্ষেপ মাশরাফির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৩ ৪:০৯:৩১ পিএম
সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন মাশরাফি/ফাইল ছবি

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন মাশরাফি/ফাইল ছবি

কিউইদের মাটিতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। ম্যাচে শুরুতে ব্যাট করে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টারগারদের ইনিংস গুটিয়ে যায় ২৩৩ রানেই। এমন হারের জন্য কোনো অজুহাত দিলেন না টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। তবে প্রস্তুতি আর ব্যাটিং নিয়ে কিছুটা হতাশা ঝরে পড়লো তার কণ্ঠে।

নিউজিল্যান্ড সফরে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা সেখানকার আবহাওয়া। মুহূর্তেই পাল্টে যায় সেখানকার প্রকৃতি। ফলে মাঠের লড়াইয়ের সঙ্গে সঙ্গে কন্ডিশনের সঙ্গেও লড়তে হয় সফরকারীদের। আর বাংলাদেশের জন্য তো এমন পরিবেশে খেলা আরও বেশি কঠিন। কারণ এমন কন্ডিশনে খেলার সুযোগই আসে খুব কম। অথচ নিউজিল্যান্ডে পৌঁছে মাত্র একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। 

ম্যাচ শেষে তাই প্রস্তুতি নিয়ে কিছুটা আক্ষেপ ঝরে পড়লো মাশরাফির কণ্ঠে, 'কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে আমাদের কমপক্ষে ১ সপ্তাহ সময় দরকার ছিল। কিন্তু আমি কোনো অজুহাত দিচ্ছি না।'

বুধবার (১৩ ফেব্রুয়ারি) নেপিয়ারে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ৫ রানেই দলের সবচেয়ে বড় ভরসা ওপেনার তামিম ইকবাল বিদায় নেন। এরপর উইকেট হারানোর পালা চলতে থাকে সপ্তম উইকেট পর্যন্ত। 

দলের বিপদে ব্যাট হাতে দাঁড়িয়ে যান মোহাম্মদ মিঠুন আর মোহাম্মদ সাইফউদ্দিন। দুজনে মিলে ৮৪ রানের জুটি গড়ে দলকে ২৩২ রান পর্যন্ত টেনে নিয়ে যান। এছাড়া বলার মতো রান আসে (৩০) শুধু সৌম্য সরকারের ব্যাটে। ব্যাটিং ব্যর্থতার কারণেই মূলত হার ত্বরান্বিত হয় বাংলাদেশ। 

ব্যাটিং নিয়ে কিছুটা হতাশ মাশরাফি বলেন, 'আমরা ব্যাট হাতে সংগ্রাম করেছি। শুরুতে অনেক বেশি উইকেট হারিয়ে ফেলেছি। তবে কোনো অজুহাত দিতে চাইনা। আমাদের ব্যাটিং নিয়ে কাজ করতে হবে।'

১-০ ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশ আগামী ১৬ ফেব্রুয়ারি ভোর ৪টায় স্বাগতিকদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db