ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

অভিজ্ঞতা, ম্যাচ টেম্পারমেন্ট এবং সামর্থ্যকে দায়ী করলেন সালমা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১১
অভিজ্ঞতা, ম্যাচ টেম্পারমেন্ট এবং সামর্থ্যকে দায়ী করলেন সালমা

ঢাকা: শ্রীলঙ্কার সঙ্গে পাঁচটি ওয়ানডে খেলার পরেও তাদেরকে জানা হয়নি। এই বিশ্বকাপের বাছাই প্রতিযোগিতার আগে শ্রীরঙ্কায় গিয়ে খেলেছে তিনিটি ম্যাচ আর দেশে খেলেছে দুটি ম্যাচ।

যদিও সবগুলোতেই হেরেছে। কিন্তু প্রস্তুতি ম্যাচের অভিজ্ঞতার কোন প্রতিফলনই দেখা গেলো না গুরুত্বপূর্ণ ম্যাচে।

অধিনায়ক সালমা খাতুন দায়টা চাপিয়েছেন মূলত ব্যাটারদের ওপর। বলেন,“ওদের পেস বোলাররা ভালো। আমাদের ব্যাটাররা খেলতে পারেনি। তাদের বেলিং যে খুব ভালো তাও নয়। আমরা খেলতে পারিনি। এছাড়া আজ তারা বেশি ভালো বোলিং করেছে।

জাপানকে ১০ উইকেটে, আয়ারল্যান্ডকে ৯৫ রানে হারানোর পর গ্রুপ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১০০ রানে অলআউট হয়ে যাবে ভাবা যায় না। এর জন্য সালমা দায়ি করলেন অভিজ্ঞতা, ম্যাচ টেম্পারমেন্ট এবং সামর্থ্যকে।

ম্যাচ হারের জন্য শেষ কারণটিই যথেষ্ট। তারপরেও এত বাজে ব্যাটিং হবে ভাবতে পারেননি অধিনায়ক,“আসলে আমাদের টপ অর্ডার রানই পাচ্ছে না। আজকে জুটিও হয়নি। আমি ছাড়া বাকি কেউই রান পায়নি। ”

বাংলাদেশ দলের পরিকল্পনা ছিলো আগে ব্যাটিং নিয়ে ২০০’র বেশি রান করা। এরপর বোলিং দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করা। কিন্তু তা হয়নি।

জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন লঙ্কান দলপতি দিলানী বাংলাদেশ দলের প্রশংসা করেছেন। তার মতে,“বাংলাদেশ দল অনেক উন্নতি করেছে। পেশাদার দলও। কিন্তু আমাদের বিশ্বাস ছিলো ম্যাচ জিতবো। বোলাররা ভালো বল করেছে। পরে ব্যাটিং করা একটি কঠিন ছিলো। ১০০ রান চেজ করতে গিয়েও আমরা চার উইকেট হারিয়েছি। ”

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।