ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবের বিকল্প ছাড়াই মাঠে নামবে টাইগাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
সাকিবের বিকল্প ছাড়াই মাঠে নামবে টাইগাররা ফের ইনজুরিতে সাকিব

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য সাকিব আল হাসানের বিকল্প হিসেবে আপাতত কারো কথা ভাবছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (১১ ফেব্রুযারি) নিউজিল্যান্ডে পৌঁছে প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে আলোচনা করে নির্বাচকদের একথা জানিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
 
আকরাম খান জানিয়েছেন, “অধিনায়কের সাথে যোগাযোগ করা হয়েছে।

তারা জানিয়েছে এখন সাকিবের বিকল্প প্রয়োজন নেই। তাই এখনই কাউকে নিউজিল্যান্ড পাঠানো হচ্ছে না। তবে লাগলে পাঠানো হবে। স্ট্যান্ড বাই ক্রিকেটারও রেডি আছে। ”
 
গত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে খেলার সময় হাতের আঙ্গুলে ব্যথা পেয়েছিলেন টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এরপর বিসিবি’র পক্ষে থেকে জানিয়ে দেওয়া হয়, তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে। ফলে কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না তার।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি থেকে, দ্বিতীয়টি ৮ মার্চ থেকে। ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টে হয়তো পাওয়া যেতে পারে সাকিবকে।  

এর আগে গেল বছরের জানুয়ারিতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পান সাকিব। সেই চোটে খেলতে পারেননি দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম ভাগেও পাওয়া যায়নি তাকে। এমনকি এশিয়া কাপেও রেশ রয়ে গেছে সেই ব্যথার। খেলতে পারেননি অক্টোবরে দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘন্টা, ফেব্রুয়ারি, ১২, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।