ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

খেলা

‘নতুন’ ওয়েস্ট ইন্ডিজকে দেখলো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১১
‘নতুন’ ওয়েস্ট ইন্ডিজকে দেখলো ভারত

মুম্বাই: সিরিজ হারের পর খেলায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে নিজেদের মেলে ধরলেন ক্যারিবিয় ব্যাটসম্যানরা।

আদ্রিয়ান বারাথ, ক্রেগ বাফেট, কির্ক এডওয়ার্ডস ও ড্যারেন ব্রাভোর অর্ধশতকে প্রথম ইনিংসে দুই উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৬৭।

৬৫ রানে ব্যাট করছেন কির্ক এডওয়ার্ডস। অপরপ্রান্তে ৫৭ রানে অপরাজিত আছেন ড্যারেন ব্রাভো।

মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি। আগের দুই টেস্টের মতো শুরুতেই ধাক্কা খায়নি সফরকারীরা। বরং তরুণদের কুশলী ব্যাটিংয়ে নাস্তানাবুদ হয়েছে স্বাগতিক বোলাররাই।

উদ্বোধনী জুটিতে আসে ১৩৭ রান। ব্যক্তিগত ৬২ রানে রবিচন্দ্রন অশ্বিনের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন আদ্রিয়ান বারাথ। দলীয় ১৫০ রানের মাথায় একই বোলারের বলে আউট হন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান ক্রেগ বাফেট (৬৮)। ৮টি চারের মার ছিলো তার ইনিংসে।

দিনের খেলা শেষ করতে এরপর কোন উইকেট হারায়নি ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক বোলারদের সামাল দিয়েছেন এডওয়ার্ডস ও ব্রাভো। ১১৭ রানে অবিচ্ছিন্ন আছে এই জুটি। তাদের জুটি ভাঙ্গতে ছয়জন বোলার ব্যবহার করেও সুফল পাননি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। একমাত্র অশ্বিন ছাড়া সকলেই হতাশ করেছেন অধিনায়ককে! যাই হোক, দ্বিতীয় দিন ফের মাঠে নামবেন এডওয়ার্ডস (৬৫) ও ব্রাভো (৫৭)।

তিন ম্যাচ টেস্ট সিরিজ ২-০ তে নিশ্চিত করেছে ভারত।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।