bangla news

মার্চে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১১ ৭:৩৫:৩৩ পিএম
মার্চে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ-ছবি: সংগৃহীত

মার্চে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ-ছবি: সংগৃহীত

চলতি মাসের শেষ দিকে অথবা মার্চের শুরু থেকে মাঠে গড়াবে ঘরোয়া ক্রিকেটের ওয়ানডে সংস্করণ ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ২০১৮-১৯ মৌসুমের খেলা। ১২টি দল অংশ নেবে এবারে আসরে। গতবারের মতো এবারও 'প্লেয়ার বাই চয়েজ'র ভিত্তিতে দল গড়বে ক্লাবগুলো। তবে এবার থাকছে না আইকন ক্যাটাগরি। দেশের শীর্ষ ক্রিকেটাররা ‘এ’ প্লাস ক্যাটগরিতে খেলবেন। কিন্তু ক'জন খেলবেন তা নিশ্চিত করেনি আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস-সিসিডিএম।

আগামী ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। আর আগামী ২৫ ফেব্রুয়ারি লিগ শুরু হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে ২৭ ফেব্রুয়ারি অথবা ১ মার্চ শুরু হবে ডিপিএল। বাংলানিউজকে নিশ্চিত করেছেন সিসিডিএমের ইনচার্জ তৌহিদ মাহমুদ। তিনি বলেন, 'ক্রিকেটারদের ৭টি ক্যাটাগরি থাকছে। এবার কোনো আইকন ক্যাটাগরি নেই। তিনটি ভেন্যুতে হবে খেলাগুলো। আর ক্রিকেটারদের সর্বোচ্চ ও সর্বনিন্ম মূল্য এখনো নির্ধারণ করা হয় নি।'
 
মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, লিটন কুমার দাস, এনামুল হক বিজয় ও রুবেল হোসেন গেল আসরের আইকন ক্যাটাগরিতে খেলেছিলেন।
 
এবারের আসরে ক্রিকেটাররা ‘এ প্লাস’, ‘এ’, ‘বি-প্লাস’, ‘বি’, ‘সি-প্লাস’, ‘সি’ ও ‘ডি’ এই ৭ ক্যাটাগরিতে ভাগ হবেন।
 
নিউজিল্যান্ড সফরের ওয়ানডে স্কোয়াডে থাকা মাশরাফি, রুবেল, সাইফউদ্দিন, সাব্বির ও শফিউলকে লিগের শুরু থেকেই পাবে দলগুলো। বাকিরা যোগ দেবেন টেস্ট সিরিজের পর। আর হাতের ইনজুরিতে পড়ায় সাকিবকে নিয়ে রয়েছে শঙ্কা।
 
বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘন্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
আরএআর/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-11 19:35:33