ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

ভারতের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে সিরিজ নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১০ ৪:৫৮:০৩ পিএম
নিউজিল্যান্ডের সিরিজ জয়। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের সিরিজ জয়। ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতে জয় পায় স্বাগতিকরা। তবে দ্বিতীয় ম্যাচ জিতে সমতায় চলে আসে ভারত। রোববার (১০ ফেব্রুয়ারি) তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের করা বড় স্কোর স্পর্শ করতে পারেনি সফরকারীরা। শেষের দিকে ম্যাচের লাগাম নিজেদের দিকে নিয়ে নেওয়ার চেষ্টা করেও শেষ পর্যন্ত ৪ রানে হেরে যায় ভারত। ম্যাচ হেরে হারে সিরিজও।

টসে জিতে প্রথমে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠিয়ে বেশ বেগতিক অবস্থায় পড়ে যায় ভারত। শুরু থেকেই ভারতীয় বোলারদের উপর চড়াও হন কিউই দুই ওপেনার। টিম সেইফার্ট ও কলিন মুনরো মিলে গড়েন ৮০ রানের জুটি। হাফসেঞ্চুরি থেকে ৭ রান দূরে থেকে সেইফার্ট ফিরলেও এগিয়ে যান মুনরো। পূরণ করেন নবম হাফসেঞ্চুরি। ৭২ রানে ফেরেন তিনি। 

এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনের ২৭, কলিন ডি গ্রান্ডহোমের ৩০, ড্যারেল মিচেলের অপরাজিত ১৯ ও রস টেইলরের অপরাজিত ১৯ রান মিলে কিউইদের স্কোর দাঁড়ায় ২১২। 

ভারতের হয়ে দুই উইকেট নেন কুলদিপ যাদব। এছাড়া একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও খালিদ আহমেদ।

২১৩ রানের বড় লক্ষ্যে খেললে নেমে শুরুতেই উইকেট হারায় ভারত। দলীয় মাত্র ৬ রানে শেখর ধাওয়ান। রোহিত শর্মা ও বিজয় শংকর দলকে অনেকটা টেনে নিয়ে গেলেও ৪৩ রানে ফিরে যান শংকর। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে সফরকারীরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ আসে এই শংকরের ব্যাট থেকেই। 

এছাড়া রোহিত ৩৮ রান, রিসভ পান্ট ২৮, হার্ডিক পান্ডিয়া ২১ রান করেন। শেষের দিকে দীনেশ কার্তিকের অপরাজিত ৩৩ ও ক্রুনাল পান্ডিয়ার অপরাজিত ২৬ রান কিছুটা জয়ের আশা দেখালেও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। ৪ রানে হেরে যায় বিশ্রামে থাকা বিরাট কোহলির ভারত।    

কিউইদের হয়ে দুটি করে উইকেট নেন স্যান্টনার ও ড্যারেল মিচেল। এছাড়া একটি করে উইকেট পান কুগলেজিন ও টিকনার। 

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14