ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

শুভ জন্মদিন আতাহার আলী খান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১০ ১:০৬:২২ পিএম
আতাহার আলী খান

আতাহার আলী খান

শুভ জন্মদিন আতাহার আলী খান। জনপ্রিয় এই ধারাভাষ্যকার ৫৬ থেকে ৫৭-এ পা রাখলেন। তিনি ১৯৬২ সালের এই দিনে (১০ ফেব্রুয়ারি) ঢাকায় জন্ম গ্রহন করেন।

বাংলাদেশ ক্রিকেটের শুরুতে দারুণ অবদান রাখার পাশাপাশি আতাহার আন্তর্জাতিক ধারাভাষ্যে বাংলাদেশের সুনাম বয়ে এনেছেন। দেশ ছাড়াও টাইগার দল বিদেশে যেখানেই সফর করে, সেখানেই ছুটে যান তিনি। তিনি বলতে গেলে এ দেশের একমাত্র আন্তর্জাতিক মানের ধারাভাষ্যকার।

১৯৮৮ সালে ২৭ অক্টোবর চট্টগ্রামে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। ১০ বছরের ক্যারিয়ারে ১৯টি ম্যাচ খেলেছেন তিনি। তিনটি হাফসেঞ্চুরিসহ ৫৩২ রানের পাশাপাশি তার দখলে রয়েছে ৬টি উইকেট।...১৯৯০ সালে কলকাতায় এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে আতাহারের অপরাজিত ৭৮ রানের বীরত্বগাথা ইনিংসের কথা এ দেশের ক্রিকেটপ্রেমীরা আজীবন মনে রাখবে। সে ম্যাচে বাংলাদেশ হারলেও ম্যাচ সেরার পুরস্কার পান তিনি। বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে আন্তর্জাতিক ম্যাচে প্রথম ম্যাচ সেরার পুরস্কারও এটি।

এছাড়া ১৯৯৭ সালে শ্রীলঙ্কার কলম্বোয় এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ৮২ রানের অন্যবদ্য একটি ইনিংস খেলেছিলেন আতাহার।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14