[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

ফুলহামকে উড়িয়ে দিলো ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৯ ৯:০৩:০২ পিএম
ম্যানইউয়ের জয়ের দুই নায়ক মার্শাল ও পগবা-ছবি: সংগৃহীত

ম্যানইউয়ের জয়ের দুই নায়ক মার্শাল ও পগবা-ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়রথ ছুটছেই। লিগে টানা ৮ ম্যাচে অপরাজিত থাকার সুখস্মৃতি নিয়েই মাঠে নেমেছিল রেড ডেভিলরা। সেই রেশ ধরেই এবার তাদের শিকার ফুলহাম। একচেটিয়া এই ম্যাচে ম্যানইউয়ের জয়টাও এসেছে ৩-০ গোলে।

কোচ ওলে গানার সোলকায়েরের অধীনে লিগে এখন পর্যন্ত লিগে কোনো ম্যাচেই হারেনি ম্যানইউ। ৯ ম্যাচের ৮টিতে জয়, ১ ম্যাচে ড্র। প্রতিপক্ষের জালে গোল দিয়েছে ২৩টি, খেয়েছে মাত্র ৬টি। নয়া কোচের অধীনে কি তাহলে সেই পুরনো ম্যানইউ ফিরে এসেছে? ফুলহামের বিপক্ষে ম্যাচে তাদের দাপট দেখে কে বলবে এই দলটিই স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ হোসে মরিনহোর অধীনে রীতিমত নিজেদের হারিয়ে খুঁজেছে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) ফুলহামের মাঠ ক্রাভেন কটেজে অনুষ্ঠিত ম্যাচের ১৪ মিনিটেই গোল করেন ম্যানইউয়ের পল পগবা। মার্শালের বানিয়ে দেওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে কঠিন এক কোণ থেকে অসাধারণ ফিনিশিং টানেন ফরাসি মিডফিল্ডার।

২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যান্থনি মার্শাল। নিজেদের অর্ধ থেকে বল টেনে নিয়ে জোনসের সঙ্গে পাস ভাগভাগি করে ফুলহামের ওডুই ও লে মার্চান্দকে বোকা বানিয়ে অবিশ্বাস্য এক গোল করেন তিনি।

গোল খেয়ে খেই হারিয়ে ফেলা ফুলহাম ৬৪ মিনিটে ম্যানইউকে পেনাল্টি উপহার দিয়ে বসে। ফুলহাম ডিফেন্ডার তার বাজে দিনটাকে আরও বাজে বানিয়ে দ্বিতীয়বারের মতো ব্যর্থতার পরিচয় দেন। আর তা থেকে ফায়দা তুলে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল আদায় করে নেন পগবা।

গত ডিসেম্বরে দায়িত্ব নেওয়ার পর দলের পাশে ২৫ পয়েন্ট যোগ করেছেন সোলকায়ের। মাত্র ৯ ম্যাচ দায়িত্ব সামলে ৮ জয় আর ১ ড্র, লিগের ইতিহাসে এমন রেকর্ড আর কারো নেই।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে চেলসিকে হটিয়ে চারে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে এখনো ১১ পয়েন্ট পিছিয়ে আছে রেড ডেভিলরা। দুইয়ে থাকা লিভারপুলের পয়েন্টও ৬২ আর এক ম্যাচ কমও খেলেছে। 

আজ রাতেই অবশ্য শীর্ষ স্থান হাতবদল হতে পারে। বোর্নমাউথের বিপক্ষে আজ রাত ৯টায় মাঠে নামবে লিভারপুল। অন্যদিকে তিনে থাকা টটেনহ্যামের পয়েন্ট ৫৭। আর চারে নেমে যাওয়া চেলসির পয়েন্ট ৫০। চেলসিও এক ম্যাচ কম খেলেছে। ফলে চারে থাকার স্বস্তি দীর্ঘস্থায়ী নাও হতে পারে পগবাদের জন্য।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache