ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

শনিবার নিউজিল্যান্ড যাচ্ছেন মাশরাফি-তামিমরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
শনিবার নিউজিল্যান্ড যাচ্ছেন মাশরাফি-তামিমরা মাশরাফি-তামিম। ছবি: শোয়েব মিথুন

মাত্রই শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। শিরোপা ঘরে তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু সেই আনন্দের রেশ কাটতে না কাটতেই চিন্তা করতে হচ্ছে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়ে। 

বিপিএল শিরোপা উদযাপনের সুযোগ পাচ্ছেন না কুমিল্লার অন্যতম তারকা ক্রিকেটার তামিম ইকবাল। দলের আরেক অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও পাচ্ছেন না সেই সুযোগ।

দুজনই প্রথমবারের মতো বিপিএল ফাইনাল খেলেছেন। কিন্তু পরের দিনই ছাড়তে হচ্ছে দেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন টেস্ট খেলতে আগে থেকেই দেশ ছাড়তে শুরু করেছেন স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। শনিবার (৯ ফেব্রুয়ারি) দেশ ছাড়বেন আরও কিছু ক্রিকেটার। তাদের মধ্যে তামিম-সাইফউদ্দিন ছাড়াও আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও রুবেল হোসেন।  

তামিম-মাশরাফিদের সঙ্গে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের যাওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। বাঁহাতের অনামিকায় চোট পেয়ে ওয়ানডে সিরিজ শেষ বিশ্বসেরা অলরাউন্ডারের। শুধু ওয়ানডেই নয়। সাকিব খেলতে পারবেন না প্রথম দুই টেস্টও। তৃতীয় টেস্টও অনেকটাই অনিশ্চিত।  

রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানে রওনা হবেন এই চার ক্রিকেটার। ১০ তারিখের প্রস্তুতি ম্যাচ তো দূরের নিউজিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ারও তেমন সুযোগ পাচ্ছেন না শনিবার যাওয়া ক্রিকেটাররা।  

তবে ইতিমধ্যে নিউজল্যান্ডে পৌঁছে গেছেন লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান। এছাড়া টেস্ট স্কোয়াডের মুমিনুল হক ও সাদমান ইসলামও আছেন নিউজিল্যান্ডে।  

১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ১৬ ও ২০ ফেব্রুয়ারি। ম্যাচ দুটি হবে ক্রাইস্টচার্চ ও ডানেডিনে। ওয়ানডের পর টেস্ট সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি।

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ,তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।