ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফি ভাইয়ের কৌশল অনুসরণ করেছি: তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
মাশরাফি ভাইয়ের কৌশল অনুসরণ করেছি: তামিম ছেলেকে নিয়ে ম্যাচ সেরার পুরস্কার নিয়েছেন তামিম। ছবি: শোয়েব মিথুন

বিপিএলে শুরুর দিকে সেভাবে জ্বলে উঠতে না পারলেও ধীরে ধীরে নিজের খোলশ ছেড়ে বেরিয়ে এসেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল। যার সুবাদে দল পেয়েছে দ্বিতীয় শিরোপা জয়ের স্বাদ। ফাইনালে ঢাকা ডায়নামাইটসকে ১৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা।

জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার ৬১ বলে ১৪১ রানের ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি ইনিংস খেলে ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন।

ম্যাচ শেষে শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘ম্যাচ শুরুর আগে টেনশনে ছিলাম।

আমি মাশরাফি ভাইয়ের কৌশল অবলম্বন করেছি। মাশরাফি ভাইয়ের মনে কি আছে আমি জানি না তবে উনি সব সময়ই বলেন, আমি জিতব আমি জিতব। ওনার থেকেই কপি করা। টুর্নামেন্ট শুরুর দিন থেকেই আমার বিশ্বাস ছিল আমরা জিতবো। আমি নিজেও বিশ্বাস করতে পারছি না কেমন করে এমন একটা ইনিংস খেললাম। তবে আমি খুবই পজিটিভ ছিলাম। ’

অন্যদিকে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব বলেন, ‘আমাদের কিছু ভুলের কারণে ম্যাচটা হেরেছি। ভাল শুরু করার পরও তা ধরে রাখতে পারিনি। এখান থেকেই শিক্ষা নিয়ে ভবিষ্যতে যেন আরও ভাল করতে পারি সেই দিকেই মনোযোগী হতে হব। ’

বিপিএল শেষে এবার শুরু নিউজিল্যান্ড সফরের প্রস্তুতি। সাকিব, তামিম, রুবেলসহ বাকি ক্রিকেটাররা শনিবার (০৯ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘন্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
আরএআর/এমএমএস/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad