ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সর্বোচ্চ রানে রুশো, উইকেটে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
সর্বোচ্চ রানে রুশো, উইকেটে সাকিব টুর্নামেন্ট সেরা হওয়া সাকিব সর্বেোচ্চ উইকেট শিকার করেছেন। ছবি: শোয়েব মিথুন

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চ্যাম্পিয়ন হওয়ার মধ্যদিয়ে শেষ হলো এবারের বিপিএল আসর। যেখানে ঢাকা ডায়নামাইটসকে ১৭ রানে হারিয়ে দ্বিতীয়বার এই ট্রফির মুখ দেখলো কুমিল্লা। টুর্নামেন্ট শেষে সর্বোচ্চ রানের অধিকারী রংপুর রাইডার্সের রাইলে রুশো। আর সর্বোচ্চ উইকেট ঢাকার সাকিব আল হাসানের।

১৪ ম্যাচের ১৩টি ইনিংস খেলে একটি সেঞ্চুরি ও ৫টি হাফসেঞ্চুরিসহ ৬৯.৭৫ মোট ৫৫৮ রান করে সবার ওপরে রংপুরের দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রুশো। ফাইনালে সেঞ্চুরি করা তামিম ইকবাল দ্বিতীয় হয়ে শেষ করেছেন।

১৪ ম্যাচে তার রান ৪৬৭। চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম ১৩ ম্যাচে ৪২৬ রান করে তৃতীয়। এছাড়া সিলেট সিক্সার্সের নিকোলাস পুরান (৩৭৯) চতুর্থ ও রাজশাহী কিংসের লরি ইভান্স (৩৩৯) পঞ্চম হয়ে শেষ করেছেন। রাইলে রুশোবোলিংয়ে উইকেট শিকারের দিক থেকে অবশ্য একচেটিয়া দেশিদের দাপট। ২৩ উইকেট নিয়ে এক মৌসুমে সর্বোচ্চ উইকেট শিকারির রেকর্ড গড়ে শীর্ষে সাকিব আল হাসান। ১৫ ম্যাচে তার ইকোনোমি ৭.২৫। পরের তিনটি পজিশনে সিলেটের তাসকিন আহমেদ, রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও ঢাকার রুবেল হোসেন ২২ করে উইকেট পেয়েছেন। কুমিল্লার মোহাম্মদ সাইফুদ্দিন ২০টি উইকেট নিয়ে পঞ্চম হয়েছেন।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।