ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক মৌসুমে সর্বোচ্চ উইকেটের রেকর্ডে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
এক মৌসুমে সর্বোচ্চ উইকেটের রেকর্ডে সাকিব রেকর্ড গড়লেও তামিমের সেঞ্চুরির কারণে আড়ালেই ছিলেন সাকিব। ছবি: শোয়েব মিথুন

তামিম ইকবালের অতিমানবী সেঞ্চুরির ম্যাচে অনেকটা আড়ালেই দারুণ একটি রেকর্ড গড়ে ফেললেন বন্ধু সাকিব আল হাসান। ২০১৮-১৯ বিপিএলে ফাইনালের মঞ্চে একটি উইকেট দখল করে এক মৌসুমে সর্বোচ্চ উইকেট শিকারের মাইলফলক নিজের করে নেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব ১৫ ম্যাচ খেলে ২৩টি উইকেট লাভ করেন।

আগের রেকর্ডে সাকিবের নাম থাকলেও তিনি সেটি যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজের মিডিয়াম পেসার কেভোন কুপারের সঙ্গে ভাগাভাগি করে আসছিলেন।

যদিও ২০১৫ সালে মাত্র ৯ ম্যাচে বরিশাল বুলসের হয়ে ২২টি উইকেট নিয়ে সবার ওপরেই ছিলেন কুপার। আর ২০১৭ সালে ঢাকার এই দলটির হয়েই ১৩ ম্যাচে ২২ উইকেট নিয়ে তালিকার দ্বিতীয় ছিলেন সাকিব।

বিপিএলের এবারের আসরেই আগের রেকর্ডে ভাগ বসিয়েছিলেন বাংলাদেশি আরও তিন পেসার। সিলেট সিক্সার্সের হয়ে তাসকিন আহমেদ ১২ ম্যাচে, রংপুর রাইডার্সের হয়ে মাশরাফি বিন মর্তুজা ১৪ ম্যাচে ও ঢাকা ডায়নামাইটসের হয়ে ১৫ ম্যাচে ২২টি উইকেট দখল করেন রুবেল হোসেন।

কুমিল্লার ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফাইনালের এই ম্যাচে সাকিব এনামুল হককে এলবির ফাঁদে ফেলে আউট করেন। যদিও ৪ ওভারে এই একটি উইকেট নিয়েই বিপরীতে দেন ৪৫টি রান।

সাকিব আবার বিপিএলের সব আসর মিলিয়ে আগে থেকেই সর্বোচ্চ উইকেট শিকারি। এখন পর্যন্ত তিনি ৭৬ ম্যাচে ১০৬টি উইকেট নিয়ে সবার ওপরে রয়েছেন। ৭৪ ম্যাচে ৭৩ উইকেট নিয়ে দ্বিতীয় মাশরাফি।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ০৮ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।