ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

অস্ট্রেলিয়ার সহকারী কোচের দায়িত্ব পেলেন পন্টিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৮ ২:২৮:৫৯ পিএম
পন্টিং। ছবি: সংগৃহীত

পন্টিং। ছবি: সংগৃহীত

অনেকদিন থেকেই অস্ট্রেলিয়া কোচিং স্টাফদের মধ্যে সাবেক ক্রিকেটারদের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। নিজের ভাবনার কথা একাধিকবারই জানান ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস। সবশেষ বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) আবারও নিজের ইচ্ছার কথা প্রকাশ করেন তিনি। এর একদিন পরই তা বাস্তবায়ন হলো।

ডেভিড স্যাকার সরে দাঁড়ানো পর কোচিং স্টাফে অন্তর্ভুক্ত হলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। আসন্ন বিশ্বকাপে জাতীয় দলের সহকারী কোচের ভূমিকা পালন করবেন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (বিপিএল) দিল্লি ক্যাপিটালের কোচের দায়িত্বে আছেন পন্টিং। টুর্নামেন্ট শেষ করেই ব্রিসবেনে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন তিনি। মূলত ব্যাটিং কোচের ভূমিকায় দেখা যাবে তাকে। 

২০১৬ ও ২০১৭ সালেও জাতীয় দলের দায়িত্বে ছিলেন পন্টিং। তবে এবারই প্রথম বিশ্বকাপের মতো বড় মঞ্চে দলের তত্ত্বাবধানে দেখা যাবে ২০০৩ ও ২০০৭ সালের বিশ্বজয়ী এই অধিনায়ককে।

দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত পন্টিং বলেন, ‘এই বছরের বিশ্বকাপে কোচিং দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছি, আমি সত্যিই রোমাঞ্চিত। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের সঙ্গে এর আগের স্বল্প মেয়াদের দায়িত্বে ছিলাম, আমি সেটা উপভোগ করেছি। কিন্তু বিশ্বকাপের গুরুত্ব আমার কাছে একেবারে আলাদা।’

আত্মবিশ্বাসী কণ্ঠে সাবেক অধিনায়ক বলেন, ‘নির্বাচকদের বাছাই করা খেলোয়াড়দের ওপর আমার অগাধ আস্থা আছে এবং আমি জানি এই বিশ্বকাপে যে কোনও দলের জন্য আমরা কঠিন প্রতিপক্ষ।’

প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারও স্বাগত জানিয়েছে পন্টিংকে। পূর্ন আস্থা রেখে তিনি বলেন, ‘বিশ্বকাপ জিততে কী দরকার রিকি ভালো করে জানেন। আমি জানি তিনি শুধু ব্যাটিং গ্রুপের জন্যই নয়, বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে পুরো দলের জন্য অমূল্য ভূমিকা রাখবেন।’

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-08 14:28:59