ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

ক্রিকেট

কুমিল্লার দ্বিতীয় নাকি ঢাকার চতুর্থ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৮ ০৭:০২:২৬ পিএম
কুমিল্লার দ্বিতীয় নাকি ঢাকার চতুর্থ! ঢাকা-কুমিল্লা। ছবি: শোয়েব মিথুন

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) পর্দা নামছে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ-বিপিএলের। ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই মহাযজ্ঞের ফাইনাল খেলতে মাঠে নামবে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।    

সাত দল নিয়ে শুরু হওয়া ষষ্ঠ আসরের রাউন্ড রবিন লিগ শেষে প্লে অফে উঠে আসে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরয়ান্স, চিটাগং ভাইকিং ও ঢাকা ডায়নামাইটস। সেখান থেকে এলিমিনেটর আর কোয়ালিফায়ার ম্যাচ পেড়িয়ে ফাইনালে মুখোমুখি ঢাকা-কুমিল্লা।

শুক্রবার সন্ধ্যা ৭টায় মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দল দুটি।

বিপিএলের প্রথম দুই আসরে শিরোপা তুলে ধরার অভিজ্ঞতা রয়েছে ঢাকার। তবে তা ছিলো ঢাকা গ্লাডিয়েটর্স নামে। ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হতে হয় ফ্র্যাঞ্চইজিকে। তবে তৃতীয় আসরে ঢাকা ফিরে আসে নতুন মালিকানা ও নামে। তৃতীয় আসরে না পারলেও চতুর্থ আসরে আবারও শিরোপা পুনরুদ্ধার করে শিরোপা। সেই ঢাকাই এবার দাঁড়িয়ে আছে নিজেদের চতুর্থ শিরোপার সামনে।

অপরদিকে, কুমিল্লার জন্য সুযোগ দ্বিতীয়বার শিরোপা জয়ের। তৃতীয় আসরে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে শিরোপা ঘরে তোলে দলটি। পঞ্চম আসরে ফাইনাল খেললেও রংপুরের কাছে হেরে যায়। সেই কুমিল্লা এবার খেলছে ইমরুল কায়েসের নেতৃত্বে। তৃতীয়বারের মতো ফাইনাল খেলছে অভিজ্ঞতা ও তারুন্যের মিশেলে দারুণ ছন্দে থাকা দলটি।  

দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকার বিপক্ষে হেরে বিদায় নেওয়া রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আক্ষেপ করে জানান, দলে অলরাউন্ডারের অভাব ছিলো। আর এখানেই ঢাকার অধিনায়ক সাকিবের তৃপ্তি। তার দলে পেস বোলিং অলরাউন্ডার আছেন দু’জন। স্পিনিং অলরাউন্ডার মিলিয়ে সংখ্যাটা দাঁড়ায় চারজনে। আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড, সুনীল নারাইন ও সাকিব নিজে আছেন। অলরাউন্ডারে ভরপুর এই দলের প্রধান শক্তি এই অলরাউন্ডাররাই।  

ভিক্টোরিয়ান্সও পিছিয়ে নেই। তাদের দলে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন, থিসারা পেরেরা ও শহীদ আফ্রিদির মতো অলরাউন্ডাররা। তবে দলের প্রধান শক্তি তাদের ব্যাটসম্যানরা। তামিম ইকবাল, ইমরুল কায়েসের মতো ব্যাটসম্যানরা জ্বলে উঠলে আসবে বড় স্কোর।

তবে যে দলের যে শক্তিশালী দিকই থাকুক, তা প্রদর্শনের সময় শুক্রবার সন্ধ্যা ৭টা। শের ই বাংলায় মীমাংসা হবে কার হাতে উঠবে ষষ্ঠ আসরের শিরোপা। ঢাকার চতুর্থ নাকি কুমিল্লার দ্বিতীয়!

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa